নিজস্ব সংবাদদাতা,কলকাতা , ১৫ ই এপ্রিল : তিনি বাংলার জননেত্রী। মানুষ তাঁকে দিদি বলে চেনেন। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্ত এঁর বাইরেও তাঁর রয়েছে অন্য পরিচয়। যা অনেক মানুষের চোখের অন্তরালে। এবার সেই অজানা কাহিনীয় দেখা যাবে সিনেমার পর্দায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবনীকে তুলে ধরে এরকমই একটি ছবি নিয়ে হাজির পরিচালক নেহাল দত্ত। এই ছবিতে দিদির ভূমিকায় ইন্দিরা বন্দ্যোপাধ্যায় নামে অভিনয় করছেন অভিনেত্রী উমা চক্রবর্তী। এছাড়া রয়েছেন তৃণমূল কউন্সিলর বাপি চক্রবর্তী। দিদির সাহসী সংগ্রামের কথা মাথায় চিত্র নাট্যকার পিঙ্কি পাল ছবির নাম দিয়েছেন ‘বাঘিনী’।

 

আগামী ৩ বৈশাখ ছবিটি মুক্তি পাবে। আজ সোমবার নববর্ষের দিন দুঃস্থ শিশুদের নিয়ে চায়ের দোকানে অভিনব ভাবে ছবিটির প্রিমিয়ার করলেন কলাকুশলীরা। এদিন এই ছবির প্রিমিয়ারে উপস্থিত ছিলেন রাজ্যের শিশু ও নারী কল্যাণ মন্ত্রী শশী পাঁজা।

উল্লেখ্য, ভোটের সময় এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক নিয়ে বিরোধীরা যথেষ্ট হৈচৈ শুরু করেছিল। এবার সেই তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে বায়োপিক কি নতুন বিতর্কের সৃষ্টি করবে? এ প্রসঙ্গে পরিচালক নেহাল দত্ত বলেন, এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের বায়োপিক নয়। এটা তাঁর প্রতিবাদী মুখকে সামনে রেখে সিনেমাটি তৈরি করা হয়েছে।