গৃহ প্রকল্পের টাকা আত্মসাৎ করার অভিযোগ তৃণমূল কাউন্সিলের বিরুদ্ধে

নিজস্ব সংবাদদাতা,কান্দি, ২৯শে নভেম্বর :সকলের জন্য গৃহ প্রকল্পের টাকা আত্মসাৎ করার অভিযোগ তৃণমূল কাউন্সিলের বিরুদ্ধে, অভিযোগ দায়ের মহকুমা শাসকের কাছে।

সকালের জন্য গৃহ প্রকল্পের টাকা আত্মসাৎ ও ব্যাঙ্কের বই আটকে রাখার অভিযোগে উঠেছে এক পৌর কাউন্সিলের বিরুদ্ধে। ঘটনাটি কান্দি পৌরসভার ৯নং ওয়ার্ডের ।অভিযুক্ত তৃণমূল কাউন্সিলর মুনমুন সিনহা । ঘটনার কথা জানিয়ে মহকুমা শাসকের দারস্ত উপোভোক্তা মঙ্গলী হাজরা।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে ২০১৬ সালে কান্দি পৌরসভার এলাকায় সকলের জন্য গৃহ প্রকল্পে প্রথম স্তরে প্রায় ১০০০ টি বাড়ি তৈরির কাজ শুরু হয়। প্রতিটি বাড়ি পিছু বরাদ্দ ৩লক্ষ ৬৮হাজার টার যার মধ্যে উপোভোক্তা কে জমা দিতে হবে মাত্র ২৫ হাজার টাকা।

ওই সময় ৯নং ওয়ার্ডের বাসিন্দা মঙ্গলী হাজরার নামে ও একটি বাড়ি তৈরির কাজ শুরু হয়। কিন্তু আড়াই বছর কেটে গেলে ও এখন বাড়ি তৈরির কাজ শেষ করেনি কাউন্সিলর এমন কি ব্যাঙ্কের বই ও নিজের কাছে রেখে দিয়েছে। এখন ও পর্যন্ত বাড়ির ছাদ টুকু হয়েছে দরজা জানালা, বাড়ির প্লাস্টার, শৌচাগার পর্যন্ত তৈরি করা হয় নি। এমনকি বাড়ি তৈরিতে সব থেকে নিম্ন মানের দ্রব্য ব্যবহার করা হয়ছে এবিষয়ে কাউন্সিলরকে বলতে গেলে ধমকে চুপ করিয়ে দেন কাউন্সিলর। ব্যাঙ্কে টাকা ঢুকলে টিপ ছাপ দিয়ে টাকা তুলে নেন কাউন্সিলর নিজেই। কান্দি পৌরসভার তরফ থেকে জানা গেছে প্রায় ২লক্ষ ৫০হাজার টাকা ওই উপোভোক্তা একাউন্টে ঢুকে গেছে। সমস্ত কথা জানিয়ে পৌরসভায় অভিযোগ দায়ের করেন উপোভোক্তা মঙ্গলী হাজরা। তাতে ফল না হওয়ায় কান্দি মহকুমা শাসকের কাছে লিখিত অভিযোগে জানান মঙ্গলী হাজরা।
কান্দি মহকুমা শাসক অভিক কুমার দাস জানান মঙ্গলী হাজরার অভিযোগ মত আমি একজন ডেপুটি ম্যাজিস্ট্রেট কে দিয়ে গোটা ঘটন তদন্ত করেছি। ঘটনার কথা সত্যি। এখনও পর্যন্ত ওই মহিলার ঘড় তৈরির কাজ শেষ তো হয় নি বরং খুব নিম্ন মানের কাজ হয়েছে বৃষ্টি হলেই ছাদ দিয়ে জল পরবে দরজা, জানালা, দেওয়ালের প্লাস্টার এমনকি শৌচাগার পর্যন্ত তৈরি হয় নি। আমি ওই কাউন্সিলরকে চিঠি করছি এবং উপোভোক্তা মহিলা কেও ডাকব। সামনা সামনি কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।
যদিও এই অভিযোগ কথা অস্বীকার করেছেন কাউন্সিলর মুনমুন সিনহা। তিনি বলেন এই রকম অভিযোগ একদম মিথ্যা। এ রকম ঘটেছে কিনা আমার জানা নাই আমি খোঁজ নিয়ে দেখছি। আর ব্যাঙ্কের বই আমার কাছে নেই।
কান্দি পৌরসভার উপ পৌরপিতা অজয় বাড়াল জানান মঙ্গলী হাজরা নামে একজন উপোভোক্তা কান্দি পৌরসভায় অভিযোগ জানিয়েছেন আমরা বিষয় টি তদন্ত করে দেখে ব্যবস্থা গ্রহণ করব।