চিকিৎসার গাফিলতিতে গর্ভবতী গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে চিকিৎসকের বিরুদ্ধে

মুর্শিদাবাদের কান্দি মহকুমা হাসপাতালে চিকিৎসার গাফিলতিতে গর্ভবতী গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে চিকিৎসকের বিরুদ্ধে। মৃতার নাম চুমকি পাল (১৭)। প্রতিবাদে হাসপাতালে বিক্ষোভ মৃতের পরিবারের। অভিযোগ ক্ষতিয়ে দেখার আশ্বাস হাসপাতাল কতৃপক্ষের

সুত্রের খবর কান্দি থানার ভান্ডেরা গ্রামের বাসিন্দা চুমকি পাল । মঙ্গলবার রাত ৯টা নাগাদ হঠাৎ অসুস্থ হয়ে পরলে পরিবারের সদস্যরা তাকে কান্দি মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসেন। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই গর্ভবতী মহিলার । মৃত্যুর খবর জানতে পেরেই হাসপাতালে বচসা শুরু হয় ডাক্তারদের সঙ্গে পরিবারের লোকজনদের। পরে ঘটনাস্থলে কান্দি থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মৃতার বাবা অভিযোগ করেন যে গত রবিবার প্রসব যন্ত্রণা নিয়ে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করেছিলাম আমার মেয়েকে কিন্তু ডাক্তার চিকিৎসাকরে বলেন রক্তের চাপ বেশি থাকার কারনে অসুস্থ হয়ে পড়েছে এখন প্রসবের সম্ভবনা নেই এবং হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। এমনকি সোমবার আমার ডাক্তার বাবুর চেম্বারে ও দেখিয়ে নিয়ে আসি ডাক্তার বাবু বলেন এখন ঠিক আছে সুস্থ আছে। এদিন রাত ৯টা নাগাদ হঠাৎ মুখ দিয়ে রক্ত বেরোতে শুরু করে। আমরা সঙ্গে সঙ্গে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে আসি। হাসপাতালে মৃত্যু হয় যদি কাল পর্যন্ত আমার মেয়ে সুস্থ থাকে তাহলে আজকে কেন আমার মেয়ের মৃত্যু হল। ডাক্তার বাবু ভুল চিকিৎসা করেছেন।

যদিও অভিযোগের কথা স্বীকার করেছেন কান্দি মহকুমা হাসপাতালের সুপার মহেন্দ্র মান্ডি। সুপার বলেন চিকিৎসার গাফিলতিতে এক জন গর্ভবতী মহিলার মৃত্যুর অভিযোগ পেয়েছি। তবে কি ভাবে মৃত্যু হয়েছে এখুনি বলা যাচ্ছে না তবে এই ঘটনার বিভাগীয় তদন্ত করে ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।