জরাজীর্ণ স্কুল বাড়ি, আতঙ্কিত অভিভাবকেরা

নিজস্ব সংবাদদাতা,বাঁকুড়া, ১৩ই ডিসেম্বর :রাজ্য এবং কেন্দ্রীয় যখন শিক্ষার মানোন্নয়নে জোর দিচ্ছেন, তখন শিশু পড়ুয়াদের স্কুলে পাঠিয়েও নিশ্চিন্ত নন বাঁকুড়ার জঙ্গল মহলের সারেঙ্গা ব্লকের ঢেপুয়া গ্রামের অভিভাবকরা। জরাজীর্ণ ক্লাস ঘর আর যেকোন সময় মাথার উপর ভেঙ্গে পড়তে পারে ছাদের চাঙ্গড়। দূর্বিষহ এই পরিস্থিতিতে ছেলে মেয়েরদের স্কুলে পাঠাবেন কিনা ভেবে উঠতে পারছেননা তারা।

 

১৯৫৪ সালে প্রতিষ্ঠিত এই স্কুলে প্রাক্ প্রাথমিক থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত্য ছাত্র ছাত্রীর সংখ্যা ৫২ । দু’জন নিয়মিত শিক্ষক ও এক পার্শ্ব শিক্ষিকা নিযুক্ত আছেন। জরাজীর্ণ স্কুল বাড়িটিকে ছাত্র ছাত্রীদের কথা ভেবে আর অভিভাবকদের দাবী মেনে ‘পরিত্যক্ত’ ঘোষণা করতে বাধ্য হয়েছেন স্কুল কর্ত্তৃপক্ষ। ফলে একটি মাত্র ক্লাস রুম আর খোলা বারান্দায় গাদাগাদি করে বসতে হয় ছাত্র ছাত্রীদের।
গ্রামের অভিভাবক থেকে কর্মরত শিক্ষক শিক্ষিকা সকলেরই দাবী, কয়েক দিন আগে হঠাৎ ই একটি বিশালাকার ছাদের চাঙ্গড় ভেঙ্গে পড়ে। স্কুল ছুটি থাকার কারণে বড় সড় দূর্ঘটনা এড়ানো গেছে। এই পরিস্থিতিতে স্কুল বাড়ি পূণঃনির্মানের দাবী জানিয়ে প্রশাসনের দোরে দোরে ঘুরেও কোন কাজ হয়নি বলে অভিযোগ।