দামোদর নদীর অপরুপ সৌন্দর্য টেনে আনছে পর্যটকদের

নিজস্ব সংবাদদাতা,বাঁকুড়া, ১৩ই ডিসেম্বর :দামোদর নদীর অপরুপ সৌন্দর্য টেনে আনছে পর্যটকদের । সবে মাত্র বঙ্গে শীতের আগমন ঘটেছে । আর শীত পড়তে না পড়তেই বিভিন্ন পর্যটক কেন্দ্র গুলোতে ভীড় জমাচ্ছেন পর্যটকরা । সেই মত সোনামুখী থানার রাধামোহনপুর অঞ্চলের দামোদর নদীর অপরুপ সৌন্দর্য টেনে আনছে দুর দূরান্ত থেকে পর্যটকদের । এখানেও শীত পড়তেই ভীড় জমাচ্ছেন পর্যটকেরা । এই নদীতে রয়েছে একটি ড্যাম যাকে রণডিহা ড্যাম হিসাবেই চেনে সবাই ।

 

বাঁকুড়া জেলার পর্যটন মানচিত্রে মুকুটমনিপুর ও অযোধ্যার পর এই দামোদর নদী ও ড্যাম পর্যটকদের কাছে বিশেষ আকর্ষণের জায়গা । বাঁকুড়া , পুরুলিয়া , দুর্গাপুর , বর্ধমান এমনকি ভিন রাজ্য থেকেও এখানে পর্যটকরা পিকনিক করতে আসেন । তবে রণডিহা ড্যামে জল আটকে রাখার যে গেট রয়েছে তার একেবারে মাথায় উঠে পড়ছে আগত পর্যটকরা । পড়ে গেলে প্রাণ হানির মত ঘটনা ঘটতে পারে ।প্রশাসনিক কোন নিরাপত্তা তেমন নেই । বাঁকুড়া জেলার ডিহিপাড়া অঞ্চলের ধুলাই অঞ্চল থেকে আগত এক পর্যটক সৌমেন মণ্ডল বলেন , প্রশাসনিক কোন নিরাপত্তা নেই যার কারনে পর্যটকরা গেটের উপর উঠে যাচ্ছে । তবে প্রশাসনিক নিরাপত্তা থাকলে ভালো হয় ।

এ বিষয়ে সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায় কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন , এখনও পর্যন্ত কোন দুর্ঘটনা ঘটে নি । তবে আমরা ডিভিসি কর্তৃপক্ষকে জানিয়েছি নিরাপত্তা জোরদার করার জন্য ।