ন্যাশনাল অ্যালিয়েন ফর পিপুল মুভমেন্টের উদ্যোগে স্নগবিধান সম্মান যাত্রা মুর্শিদাবাদের ফারাক্কায়

নিজস্ব সংবাদদাতা,ফারাক্কা, ১৭ই নভেম্বর :ন্যাশনাল অ্যালিয়েন ফর পিপুল মুভমেন্টের ( national alliance for peoples movement) উদ্যোগে স্নগবিধান সম্মান যাত্রা মুর্শিদাবাদের ফারাক্কায় ।

মুর্শিদাবাদ ও মালদায় একটি জাতীয় বিপর্জয় হল গঙ্গা ভাঙন, এর স্থায়ী সমাধানের দাবীতে স্বরব নদী আন্দোলনের প্রখ্যাত নেত্রী তথা বিশিষ্ট সমাজকর্মী মেধা পাটকর এবং কলকাতা ও দেশের বিভিন্ন সমাজকর্মীরা। শনিবার মুর্শিদাবাদের ফারাক্কায় এসে এই গঙ্গা ভাঙন প্রতিরোধ, ভাঙনে কবলে গৃহহীনদের পূনর্বাসন, গঙ্গা নদীর মৎস্যজীবিদের সার্বিক উন্নয়নে সমস্ত মানুষকে এক হওয়ার বার্তা দিলেন সমাজকর্মী তথা নদী আন্দোলনের প্রখ্যাত নেত্রী মেধা পাটকর।
এদিন তিনি ফারাক্কার মহেশপুর, খোদাবন্তপুর ও হোসেনপুর এলাকায় সাধারন মানুষকে নিয়ে সভা করেন এবং গঙ্গা ভাঙন এলাকা পরিদর্শন করেন, এর উদেশ্য একটাই জাতীয় বিপর্জয় স্বরূপ এই গঙ্গা ভাঙন সমস্যার স্থায়ী সমাধানের দাবীতে কেন্দ্র ও রাজ্য সরকারের সাথে আলোচনা। এই আলোচনার মাধ্যমেই সমাধান হতে পারে ভাঙনে গৃহহীনদের পূর্নবাসন ও অন্যান্য বিভিন্ন সমস্যার। এদিন সমাজকর্মী মেধা পাটেকর জানান এই সমস্যা সমাধানের জন্য এলাকার যুব সমাজকে এগিয়ে আসতে হবে, তথ্য তুলে রাখতে হবে কখন কি ভাবে নদী গর্ভে তলিয়ে যাচ্ছে বাসস্থান সহ কৃষিজমি, এবং এই সমস্ত তথ্য সরকারের কাছে পাঠাতে হবে যাতে সরকার এবিষয়ে দৃষ্টি আকর্শন করে।