প্রয়াত হলেন কান্দি পৌরসভার প্রাক্তন পৌরপিতা আশীষ রায়

প্রয়াত হলেন কান্দি পৌরসভার প্রাক্তন পৌরপিতা আশীষ রায়। মৃত্যু কালে বয়স হয়েছিল ৬৫বছর। সোমবার রাতে বুকে যন্ত্রণা নিয়ে ভর্তি হন কান্দি মহকুমা হাসপাতালে আই সি ইউতে। ভর্তি হওয়ার পর থেকেই অবস্থার অবনতি হয়। মঙ্গলবার ভোর রাতে হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়।
ছাত্র জীবন থেকেই রাজনীতির হাতে খড়ি। কান্দি রাজ কলেজ ছাত্র পরিষদ দলের সঙ্গে যুক্ত হয়ে রাজনীতির ভীত স্থাপিত হয়। দীর্ঘদিন ছাত্র রাজনীতিতে অগ্রনি ভূমিকা পালন করেন। কলেজে পড়াশোনার পাশাপাশি আইন কলেজ থেকে ও আইনে স্নাতকোত্ত ডিগ্রি অর্জন করেন। কান্দি মহকুমা আদালতে বার এ্যসোসিয়েসনের সদস্য ছিলেন। কোলকাতা হাইকোর্টে ও ওকালোতি করতেন মাঝে মাঝে। পিয়রঞ্জন দাস মুন্সীও অরুনাভ ঘোষের স্নেনধন্য ছিলেন দীর্ঘদিন প্রয়াত অতিস চন্দ্র সিনহার সঙ্গে রাজনীতির মঞ্চে অবতীর্ণ ছিলেন। ইংরেজি 1992সালে প্রথম পৌরসভার উপ-পৌরপিতা হিসেবে পৌরসভায় প্রবেশ করেন। 1997-2010 সাল পর্যন্ত একটানা পৌরসভার পৌরপিতা ছিলেন। 2010-2015 সাল পর্যন্ত পৌরসদস্য ছিলেন। তারপর থেকেই শারীরিক অসুস্থতার কারনে রাজনীতিতে তেমন সময় দিতে পারতেন না। শারীরিক অসুস্থতা তাকে কাবু করতে পারে নি রাজনীতির মঞ্চ ছেড়ে কোন দিন চলে যান নি। পেট্রল ডিজেলের দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে কংগ্রেসের ডাকা বন্ধের সমর্থনে অসুস্থ অবস্থাতে ও রোদের মধ্যে পথসভায় বক্তব্য রেখেছেন। আজ তার প্রয়ানে শোকাহত সমস্ত রাজনৈতিক দলের নেতা কর্মীরা।
শেষ সম্মান জানাতে উপস্থিত ছিলেন কান্দি ব্লক কংগ্রেস সভাপতি অপূর্ব দত্ত, কান্দি পৌরসভার পৌরপিতা তথা কান্দি বিধানসভার বিধায়ক অপূর্ব সরকার, প্রাক্তন পৌরপিতা তথা বর্তমান পৌরসদস্য ও মহকুমা তৃনমূল কংগ্রেসের সভাপতি গৌতম রায়, পৌরসদস্য ও কান্দি শহর তৃণমূলের সভাপতি দেবল দাস সহ কংগ্রেস ও তৃণমূলের নেতৃত্বরা।