স্কুলের মিড ডে মিল নিয়ে দুর্নীতির অভিযোগ

নিজস্ব সংবাদদাতা,মালদা, ২৮শে নভেম্বর :স্কুলের মিড ডে মিল নিয়ে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ উঠল প্রধান শিক্ষকের বিরুদ্ধে। প্রায় ৫০ লক্ষ টাকা দুর্নীতির অভিযোগ উঠেছে এসেছে তার বিরুদ্ধে। মালদার চাচোল খরবা এ গ্রিল উচ্চ বিদ্যালয় এর ঘটনা। ঘটনার তদন্তে নেমেছে খোদ জেলাশাসক। ঘটনাস্থলে সংবাদমাধ্যমের কর্মীরা গেলে সেখান থেকে কার্যত পালিয়ে বাঁচেন প্রধান শিক্ষক হোসেন আলী।

মালদার চাচোল মহকুমার অন্তর্গত খরবা এ গ্রিল উচ্চ বিদ্যালয়। অভিযোগ বেশ কয়েক বছর ধরে এই স্কুলে মিড ডে মিল নিয়ে দুর্নীতি চলছে। ছাত্র-ছাত্রীদের নিম্নমানের চাল খাওয়ানো হয়। যে চালের বেশিরভাগটাই পোকায় ভরা। যে সবজি দেওয়া হয় তার বেশির ভাগ অংশই পচা। ছাত্র-ছাত্রী থেকে স্কুলের অন্যান্য শিক্ষক ও অভিভাবকরা এ নিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্থানীয় গ্রাম পঞ্চায়েত থেকে জেলা বিদ্যালয় পর্ষদ ও জেলা শাসকের কাছে বারবার অভিযোগ জানালেও এখন অব্দি কোন লাভ হয়নি। ফলে প্রতিদিনই এখনো পর্যন্ত সেই নিম্নমানের’ ই খাবার খেয়ে যাচ্ছে ছাত্রছাত্রীরা। স্কুলের প্রধান শিক্ষক হোসেন আলীর নেতৃত্বে এই খাবার রান্না হচ্ছে। এখনো পর্যন্ত যে পরিমাণ দুর্নীতি করা হয়েছে প্রায় ৫০ লক্ষ টাকার দুর্নীতির সমান বলে অভিযোগ।

 

এই ঘটনা নিয়ে প্রধান শিক্ষকের সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা হলেও তিনি সংবাদমাধ্যমের সাথে কোন যোগাযোগ করেনি। তবে এই বিষয়ে জেলাশাসক কৌশিক ভট্টাচার্য্য বলেন ঘটনার তদন্ত চলছে যা রিপোর্ট আসবে সেই অনুযায়ী উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে