জাল দলিল তৈরি করে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত ২

জাল দলিল তৈরি করে জমি দখলের অভিযোগ, সংঘর্ষ, আহত ২। জাল দলিল তৈরি করে বাড়ি সহ জমি জবর দখলের অভিযোগ এক ভাইয়ের বিরুদ্ধে। এর বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে হামলার মুখে অভিযোগকারী আর এক ভাই। ঘটনাটি ঘটেছে মালদার হরিশ্চন্দ্রপুর থানার হাট খোলায়। শুক্রবার রাত্রে লাঠি নিয়ে অভিযুক্ত দুই ভাই তাদেরই দুই মাসতুতো ভাইকে আক্রমণ করে। ভাঙচুর চালায় মাসতুতো ভাইয়ের দোকানে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর এলাকা জুড়ে। এদিকে এই ঘটনায় দুই পক্ষেরই মোট দুজন গুরুতর আহত হয়ে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি। এই বিষয়ে অভিযোগ দায়ের করা হয়েছে হরিশ্চন্দ্রপুর থানায়।

 

স্থানীয় সূত্রে জানা গেছে হরিশ্চন্দ্রপুর থানা পাড়া এলাকার বাসিন্দা অর্জুন কেশরী এবং রাম চন্দ্র কেশরী সপরিবারে হরিশ্চন্দ্রপুর থানার সামনে তাদের দাদু দিদিমার বাড়িতে বসবাস করত। দাদু দিদিমা মারা যাওয়ার পরে এই বাড়ি তারা দখল নেয়। কিছু দিন পূর্বে এই বাড়ি ভাঙতে শুরু করে অর্জুন এবং রামচন্দ্র। এর পরে তাদের প্রতিবেশী তথা মাসতুতো দুই ভাই বাসকি কেশরী এবং সোনু কেশরী থানায় অভিযোগ দায়ের করে যে জাল দলিল তৈরি করে অর্জুন এবং রামচন্দ্র তাদের দাদু দিদিমার সম্পত্তি জবর দখল করেছে। এই নিয়ে চাঁচল আদালতে মামলাও করা হয়। আদালত বাড়ি ভাঙ্গার ওপর স্থগিতাদেশ জারি করে। এরপরই শুরু হয় গন্ডগোলের সূত্রপাত। বন্ধ হয়ে যায় বাড়ি ভাঙ্গা। তারপরে দুই শরিক লাগাতার গন্ডগোল চলতে থাকে।

 

গতকাল রাতে এই বিবাদ চরম আকার ধারণ করে। অভিযোগ এদিন রামচন্দ্র ও অর্জুন প্রতিবেশী তথা মাসতুতো ভাই বাসকি এবং সনু কেশরীর দোকানে হামলা চালায়। ভাঙচুর করে দেওয়া হয় দোকানের জিনিসপত্র। তাদের বাধা দিতে আসলে লাঠির গায়ে গুরুতর আহত হয় সোনু কেশরী। ভাইদের পাল্টা আঘাতে গুরুতর আহত হয় রামচন্দ্র কেশরী। এদের দুইজনকেই হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। এরপরই হরিশ্চন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করে দুই পক্ষই। সমস্ত ঘটনা দোকানের সিসিটিভি ফুটেছে ধরা পড়েছে। এই ধরনের ঘটনা ঘটায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর এলাকা জুড়ে।

আরও পড়ুন – নেইমারকে নিয়ে ব্রাজিল শিবিরে সুখবর

এ প্রসঙ্গে বাসকি কেশরী জানিয়েছে দীর্ঘদিন ধরেই দাদু দিদিমা মারা যাওয়ার পর থেকে আমার দুই মাসতুতো ভাই এই সম্পত্তি জাল দলিল তৈরি করে জবর দখল করে। আইনত দাদু দিদিমার সম্পত্তিতে প্রত্যেকেরই অংশ রয়েছে। কিন্তু এই দাবি করতে গেলে বারবার আমাদেরকে আক্রমণ করা হচ্ছে। এর আগেও আমাদেরকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল। গতকাল সন্ধ্যা বেলায় আমরা প্রতিদিনকার মতো দোকানদারি করছিলাম। হঠাৎ ওই দুই ভাই লাঠি হাতে আমাদের দোকানে হামলা চালায়। দোকানের কর্মচারীদের মারধর করার পাশাপাশি দোকানের প্রচুর জিনিস ভেঙে দেয়। বাধা দিতে গেলে আমার ভাই সনু কেসরিকেও বেধড়ক পেটায়। আমরা এই বিষয়ে হরিশ্চন্দ্রপুর থানায় অভিযোগ করেছি।

 

এদিকে পাল্টা অভিযোগকারী অর্জুন কেশরী জানান আমি আমার দিদিমার হাফ শতক জমিতে দীর্ঘদিন ধরেই বসবাস করছি। বাড়ির অবস্থা জরাজীর্ণ হয়ে গেছিল বলে ভাঙতে শুরু করেছিলাম। এখন ওরা আমাকে এই বাড়ির সংস্কার করতে দিচ্ছে না। আমার বিরুদ্ধে জাল দলিল তৈরি করার মিথ্যা অভিযোগ এনে আমাকে উৎখাত করার চেষ্টা করছে। বেশ কয়েকবার আমাদের উপর হামলা চালিয়েছে ওই দুই ভাই। গতকাল আমার ভাইকেও মারধর করে। আমরা সমস্ত ঘটনা পুলিশকে জানিয়েছি।
এদিকে এ প্রসঙ্গে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ জানিয়েছে দুই পক্ষেরই অভিযোগ জমা পড়েছে, আমরা সমস্ত ঘটনা খতিয়ে দেখছি।