বাস চালককে মারধরের অভিযোগ অটো চালকের বিরুদ্ধে

বাস চালককে মারধরের অভিযোগ অটো চালকের বিরুদ্ধে। এক মিনিবাস চালককে মারধর করার অভিযোগ উঠলো অটো চালকের বিরুদ্ধে। সোমবার সকালের এই ঘটনাকে কেন্দ্র করে জিটি রোডে সিটি বাসস্ট্যান্ডের সামনে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে ও বেআইনি ভাবে চলা অটোর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি নিয়ে মিনিবাস চালানো বন্ধ করে দেন বাস কর্মীরা। তারা বিক্ষোভে সামিল হন।

 

জিটি রোডের বিভিন্ন জায়গায় তারা বাস দাঁড় করিয়ে দেন। এরফলে জিটি রোড কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে। যান চলাচল ব্যহত হয়। মিনি বাসের কর্মীদের এই আন্দোলনে সামিল হন বড় বাসের কর্মীরাও। ফলে আসানসোল থেকে বিভিন্ন রুটের মিনিবাস ও বড়বাস চলাচল বন্ধ হয়ে যায়। সপ্তাহ শুরুর প্রথম দিনেই রাস্তায় নেমে চরম দূর্ভোগে পড়েন নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষেরা। খবর পেয়ে সিটি বাসস্ট্যান্ডে আসেন তৃনমুল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির আসানসোল উত্তর এক নম্বর ব্লকের সভাপতি রাজু আলুওয়ালিয়া।

 

আসে আসানসোল দক্ষিণ থানার পুলিশও। জানা গেছে, এদিন সকালে আটটা নাগাদ আসানসোল শ্রীপুর রুটের একটি মিনিবাস আসানসোল সিটি বাসস্ট্যান্ডে আসছিলো। সেই সময় আসানসোলের রাহা লেন মোড়ে যাত্রী তোলা নিয়ে ঐ বাসের কর্মীদের সঙ্গে একটি অটো চালকের বচসা হয়। বাস চালক আনন্দী যাদব সহ বাস কর্মীরা রাস্তার উপরে যাত্রী তোলা নিয়ে প্রতিবাদ করেন। এরপর ঐ বাস সিটি বাসস্ট্যান্ডে আসে। তখন ঐ অটো চালক দলবল নিয়ে সেখানে আসে। আচমকাই ঐ বাস চালককে মারধর করতে শুরু করে তারা।

আরও পড়ুন – উন্নততর স্বাস্থ্য পরিষেবায় কয়েকধাপ এগিয়ে গেলো শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ

অন্য বাস কর্মীরা দৌড়ে আসেন। তারা বাস চালককে বাঁচানোর চেষ্টা করলে, তাদেরকেও ধাক্কা দেওয়া হয়। এরপর বাস কর্মীরা ঘটনার প্রতিবাদে সব রুটের মিনি বাস চালানো বন্ধ করে দেন। তারা জিটি রোডের উপরে বাস দাঁড় করিয়ে দিয়ে বিক্ষোভ দেখানো শুরু করেন। খবর পেয়ে সেখানে আসেন আইএনটিটিইউসির ব্লক সভাপতি রাজু আলুওয়ালিয়া। পুলিশ বাহিনী নিয়ে আসেন আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু। তারা বাস কর্মীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি ঠিক করার চেষ্টা করেন।

 

লক্ষীকান্ত দত্ত নামে এক বাস কর্মী বলেন, এটা নিত্যদিনের ঘটনা। অটো ও টোটো বেআইনি ভাবে রুট ছাড়াই চলছে। যেখানে সেখানে দাঁড় করিয়ে যাত্রী তুলছে। বাসে উঠা যাত্রীদের নামিয়ে দেওয়া হচ্ছে। পুলিশ প্রশাসনের চোখের সামনে এইসব হলেও পুলিশ কিছু করছে না। এদিন সকালেও একই ঘটনা ঘটেছে। আমরা এর একটা সুষ্ঠু মীমাংসা চাই। তবে বাস চালাবো, না হলে চালাবো না।

 

আইএনটিটিইউসির ব্লক সভাপতি বলেন, একটা ঘটনা ঘটেছে। এমন ঘটনা প্রায়ই হচ্ছে বলে বাস কর্মীরা বলছেন। আমরাও চাই এর একটা স্থায়ী সমাধান হোক। সংগঠনের জেলা সভাপতি অভিজিৎ ঘটক ও পুলিশের সঙ্গে একটা বৈঠক করে তা করা হবে। সব পক্ষকে সেখানে ডাকা হবে। বেশ কয়েক ঘন্টা পরে বাস কর্মীরা জিটি রোডের উপর থেকে বাস সরিয়ে নেন। পুলিশ বুঝিয়ে ক্ষুব্ধ বাস কর্মীদের শান্ত করে। তবে সব রুটে বাস চলাচল শুরু করানো যায়নি।