লক্ষ লক্ষ টাকা তছরূপের অভিযোগে গ্রেফতার এক পোস্টমাস্টার

লক্ষ লক্ষ টাকা তছরূপের অভিযোগে এক পোস্টমাস্টারকে গ্রেফতার করল ইন্দাস থানার পুলিশ । কুড়া জেলার পাএসায়ের বক্লের হাট কৃষ্ণনগরের পর এবার ইন্দাস ব্লকের এক পোস্টমাস্টারের বিরুদ্ধে লক্ষ লক্ষ টাকা তছরূপের অভিযোগ উঠেছিল গত কয়েকদিন আগেই । আর এই ঘটনার কথা জানা জানি হতেই পলাশী পোস্টমাস্টারের পদ থেকে তাকে সরিয়ে দেওয়া হয়েছিল ।

 

স্থানীয় সূত্রে জানতে পারা যাচ্ছে , দীর্ঘদিন ধরেই ওই পোস্টমাস্টার এলাকার যে সমস্ত গ্রাহকরা রয়েছে তার টাকা জমা নিত কিন্তু পাস বুকে কলমে লিখে দিয়ে স্ট্যাম্প মেরে দিতো, কখনোই সে টাকা হেড পোস্ট অফিসে জমা করত না। এবার কোন এক গ্রাহক ইন্দাসে হেড পোস্ট অফিস তার টাকা তুলতে গেলে দেখে তার একাউন্টে কোন টাকা নেই। এরপরেই একে একে অন্যান্য গ্রাহকরাও টাকা চেক করতে গেলে তাদেরও একই অবস্থা নজরে আসে। এর পরেই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয় ঘটনার কথা জানা জানিও হতেই বাঁকুড়া জেলা পোস্ট অফিসের পক্ষ থেকে ওই পোস্টমাস্টারকে অপসারণ করা হয়েছিল ।

আরও পড়ুন- সরকারের উন্নয়ন থেকে বঞ্চিত রয়েছে বাঁকুড়ার শালবনি গ্রাম

বাঁকুড়া হেড পোস্ট অফিসের পক্ষ থেকে ইনদাস থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল ওই অভিযুক্ত পোস্টমাস্টারের বিরুদ্ধে । সে মতোই ইন্দাস থানার পুলিশ তার খোঁজে তল্লাশি শুরু করেছিল । অবশেষে ইন্দাস থানার দীঘল গ্রাম নিজের বাড়ি থেকে অভিযোগের এক মাস পর পোস্টমাস্টারকে মঙ্গলবার রাত্রে গ্রেফতার করে ইন্দাস থানার পুলিশ এবং বুধবার তাকে বিষ্ণুপুর আদালতে তোলা হয় ।

অভিযুক্ত পোস্টমাস্টার গ্রেপ্তার হওয়াতে খুশি বঞ্চিত পোস্ট অফিসের গ্রাহকরা । তাদের দাবি অভিযুক্ত পোস্টমাস্টারের উপযুক্ত শাস্তি হোক এবং আমরা আমাদের টাকা যাতে ফেরত পাই তারও বন্দোবস্ত করতে হবে ।