শুরু হল ২৯তম কলকাতা ইন্টারন্য়াশনাল ফিল্ম ফেসটিভাল। উদ্বোধনী অনুষ্ঠান মঞ্চে সলমন খানের সঙ্গে নাচে পা মেলালেন মুখ্যমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠান মঞ্চে সলমন খানের সঙ্গে পা মেলাতে দেখা গেল মহেশ ভট্ট, অনিল কপূরদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। শুরু হয়ে গেল ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

বিনোদন জগতের তারকারা যখন সুর-তালে ছন্দ মিলিয়ে নাচ করছেন, তখন তাঁদের পাশে দেখা গেল তৃণমূলনেত্রীকেও।পা মেলান তিনি। মুহূর্তের মধ্যে দর্শকাসন থেকে উঠে দাঁড়ান সকলে।

মঞ্চে বসে রয়েছেন অনিল কপূর, মহেশ ভট্ট, সলমন খান, সোনাক্ষী সিনহা, শত্রুঘ্ন সিনহা। মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একদিকে সৌরভ গঙ্গোপাধ্যায়। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে KIFF-র উদ্বোধনী মঞ্চে যেন চাঁদের হাট। হঠাৎ চোখের ইশারায় সোনাক্ষীর দিকে কী যেন ইঙ্গিত করলেন ‘ভাইজান’। চোখে দুষ্টুমির হাসি। এগিয়ে এলেন রাজ চক্রবর্তী, জুন মালিয়া।এই দিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ-বিদেশের একাধিক তারকা। উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন চূর্নী গাঙ্গুলি এবং জুন মালিয়া।অনুষ্ঠানের শুরুতেই গাওয়া হয় রাজ্য সংগীত ‘বাংলার মাটি, বাংলার জল’। সংগীত পরিবেশন করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, শ্রীরাধা বন্দোপাধ্যায়, অদিতি মুনসী, ইন্দ্রদীপ দাশগুপ্ত, ইমন চক্রবর্তী এবং আরও অনেকে। অভিনেতা অনিল কাপুর, শত্রঘ্নু সিনহা, সোনাক্সি সিনহা, পরিচালক-প্রযোজক মহেশ ভাটের পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টলি অভিনেতা চিরঞ্জিত, সব্যসাচী চক্রবর্তী, টোটা, রঞ্জিত মল্লিক এবং আরও বহু অভিনেতা।এই দিন নৃত্য পরিবেশনায় ছিলেন শ্রীমতি ডোনা গাঙ্গুলি এবং তাঁর ট্রুপ। দেখতে পাওয়া গেছে অভিনেত্রী মিমি চক্রবর্তী, কোয়েল মল্লিক, রুক্মিনী মৈত্র, অভিনেতা দেব, সোহম, পরিচালক রাজ চক্রবর্তী এবং আরও অনেকে।উপস্থিত তারকারা মুখ্য়মন্ত্রী মমতা ব্যানার্জীর সঙ্গে প্রদীপ প্রজ্জ্বলন করার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেছেন।

যদিও সকলের নজরে ছিলেন শুধুমাত্র সলমানের উপরই।এই দিন সলমান খান, সোনাক্সি সিনহা, অনিল কাপুর, মহেশ ভাটের পাশাপাশি সকল তারকাকেই উত্তরীয় এবং স্মারক দিয়ে সম্মানিত করা হয়েছে। সম্মানিত করেছেন টলি তারকারাই।এই দিন সবথেকে মজার মূহুর্ত ছিল যখন সঞ্চালক সলমানকে নাচতে বলে। নাচের জন্য় মঞ্চে উপস্থিত বলি তারকারাও যোগ দেন। এবং সেই মূহুর্তেই মুখ্যমন্ত্রীর দিকে নাচের জন্য হাত বাড়িয়ে দেন সকলের প্রিয় ভাইজান।

প্রথমে নাকচ করলেও পরবর্তীতে সেই দাবি মেনে, সলমান, সৌরভ এবং বাকি বলি তারকাদের সঙ্গে তাল মেলাতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কেও।