সারদা চিটফান্ডের পাঁচটি মামলায় আসানসোল আদালতে হাজিরা সুদীপ্ত সেনের

সারদা চিটফান্ডের পাঁচটি মামলায় আসানসোল আদালতে হাজিরা সুদীপ্ত সেনের। সারদা চিটফান্ডে পশ্চিম বর্ধমান জেলার চিত্তরঞ্জন সহ আসানসোলের ৫টি থানায় অভিযোগের ভিত্তিতে ৫টি মামলা হয়েছিলো। সেই ৫টি মামলায় সোমবার আসানসোল আদালতে হাজিরা দিলেন জেলে থাকা সুদীপ্ত সেন। এদিন সেই পাঁচটি মামলা বেলবন্ড জমা দিলেন সুদীপ্ত সেন।

 

তার মধ্যে চিত্তরঞ্জন থানার একটি মামলায় স্পেশাল সরকারি আইনজীবী হিসাবে ছিলেন তাপস উকিল। জানা গিয়েছে, ২০১৩ সালের ২৩ ডিসেম্বর আসানসোল আদালতে চলা এই মামলাগুলিতে সুদীপ্ত সেনের জামিন হয়েছিল। কিন্তু তিনি সেই সময় বেলবন্ড জমা দিতে পারেননি। সোমবার আসানসোলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম মনোজ কুমার প্রসাদের এজলাসে সুদীপ্ত নিজে সওয়াল করেন।

 

তিনি বিচারককে বলেন, আমার আর্থিক অবস্থা ঠিক নেই। তাই আমাকে পিআর বন্ড দেওয়া হোক। এরপর বিচারক সুদীপ্ত সেনের আবেদন মতো ডিস্ট্রিক্ট লিগ্যাল সার্ভিস থেকে আইনজীবী এনামুল হককে নিয়োগ করেন। তিনি সুদীপ্ত সেনের হয়ে বেল বন্ডের আবেদন করেন। এদিন সুদীপ্ত সেন এজলাসে বলেন, আমার নামে মোট ২৮৫টি মামলায় হয়েছিলো।

আরও পড়ুন – উন্নততর স্বাস্থ্য পরিষেবায় কয়েকধাপ এগিয়ে গেলো শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ

২০১৪ সালে সুপ্রিম কোর্ট একটি রায়ে বলেছিলো সব মামলা যেন এক জায়গায় নিয়ে যাওয়া হোক। সেই নির্দেশ মতো ১৩০টি মামলা এক জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। আসানসোলের এই পাঁচটি মামলাকেও সেখানে পাঠানো হোক। এরপর বিচারক বলেন, সুপ্রিম কোর্টের সেই রায় দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। এদিন হাজিরার পরে আবার তাকে প্রেসিডেন্সি জেলে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। সারদা চিটফান্ডের