অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে ঋতুপর্ণা , কী বললেন অভিনেত্রী?

অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে ঋতুপর্ণা , কী বললেন অভিনেত্রী? অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে হাসপাতালে এলেন টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথাও বলেন তিনি। সাংবাদিকদের অভিনেত্রী জানান, ‘বহুদিন ধরেই ওঁকে দেখতে আসব ভাবছিলাম। আজ এসে অল্প কয়েক মুহূর্তের জন্য দেখা পেলাম। যবে থেকে ওঁর অসুস্থতার খবর শুনেছি মনটা খারাপ হয়ে আছে।’

 

 

 

 

 

 

উল্লেখ্য, সোমবারই প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখে ভেন্টিলেশন থেকে বার করা হয়। তারপর শুধু বাইপ্যাপ সার্পোটের উপর আছেন বুদ্ধদেব ভট্টাচার্য। এদিন সকালে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বাইপ্যাপ সার্পোট নিতে চাইছেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর শারীরিক অবস্থা দেখে সেই সিদ্ধান্ত এখনও নিতে পারছেন না চিকিৎসকেরা। বরং পাঁচ-সাত ঘণ্টা একটানা বাইপ্যাপ চালিয়ে ফের বিরতি দেওয়ার কথা ভেবেছেন চিকিৎসকেরা।

 

 

 

 

 

অন্যদিকে, হাসপাতাল সূত্রে দাবি, অবস্থার একটু উন্নতি হতেই বাড়ি যাওয়ার জেদ করছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। হাসপাতালে উনি থাকতে চান না। চিকিৎসকেরা বলেন, ভেন্টিলেশনের বাইরে প্রায় ২৪ ঘণ্টা নির্বিঘ্নে কাটিয়ে ফেলেছেন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর সংক্রমণ পরিস্থিতিও নিয়ন্ত্রিত। নতুন করে ছড়িয়ে পড়ার আশঙ্কা আপাতত নেই। রক্তচাপ, ক্রিয়েটিনের মাত্রাও স্বাভাবিক। রক্তে কমেছে সংক্রমণের মাত্রাও। আগামী আরও একদিন তাঁকে কড়া পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত। যদি সব ঠিকঠাক থাকে তাহলে বৃহস্পতিবার বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতাল থেকে ছাড়া হলেও হতে পারে।

 

 

 

 

 

শনিবার , ২৯ জুলাই, সাংঘাতিক শ্বাসকষ্ট, শ্বাসনালীতে সংক্রমণ এবং টাইপ টু রেসপিরেটরি ফেলিওরের সমস্যা নিয়ে আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি হন। কিছু টেস্টের পর জানা যায়, বাই ল্যাটেরাল নিউমোনিয়ায় আক্রান্ত তিনি। তাঁর বাঁদিকের ফুসফুসের সিংহভাগে ও ডান দিকের ফুসফুসেও ছিল সংক্রমণ। চিকিৎসকদের জন্য আরও চিন্তার কারণ তৈরি করেছিল প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে অ্যান্টি বায়োটিক রেসিস্ট্যান্ট ব্যাকটেরিয়া। যদিও সংকটপূর্ণ ৪৮ ঘণ্টার পর এখন প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতি অনেকটাই ভালো।

 

 

 

আরও পড়ুন – ৭২ কিলোমিটার পথ পেরিয়ে ট্রাইসাইকেলে বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতালে দেখতে এলেন প্রতিবন্ধী রবি

 

 

 

 

 

প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখে বেরিয়ে আসার পর সাংবাদিকরা ঋতুপর্ণাকে জিজ্ঞেস করেন, ‘কোনও কথা হয়েছে কিনা? জবাবে অভিনেত্রী জানান, না, কথা বলার মতো অবস্থা নয় এখনও। কথা হয়নি। দেখলাম ওঁকে। শুয়ে আছেন তিনি। এখন শারীরিক অবস্থা কেমন আছে সেটা চিকিৎসকেরা ভালো করে বলতে পারবেন। আমার বিশ্বাস ভালো হয়ে যাবেন শীঘ্রই। আমি খুব শ্রদ্ধা করি ওঁকে। ভগবানের কাছে প্রার্থনা করি দ্রুত সুস্থ হয়ে উঠুন। উনি খুব ভালো মানুষ। আমাকে খুব স্নেহ করেন উনি আমার বিয়েতেও এসেছিলেন।’