আশঙ্কায় সত্যি, চোটের কারণে রবিবারের ম্যাচে খেলতে পারবেন না হার্দিক

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পরই আশঙ্কা তৈরি হয়েছিল, আর সেটা সত্যি হল। পরবর্তী ম্যাচ অর্থাৎ রবিবারে নিউজালান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন না ভারতীয় অল রাউন্ডার হার্দিক পান্ডিয়া। চিকিৎসার জন্য হার্দিককে নিয়ে যাওয়া হয়েছে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। ভারতীয় দলের সঙ্গে তিনি ধর্মশালাতে যেতে পারবেন না।

আরও পড়ুন: মহালয়া থেকেই জনজোয়ার, পঞ্চমীর সন্ধেয় বন্ধ হয়ে গেল শ্রীভূমির ‘ডিজনিল্যান্ডে’র লাইট শো

বিসিসিআই সূত্রে খবর, হার্দিকের চোট খুব গুরুতর নয়। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে না পারলেও ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন বলে আশা করা হচ্ছে। রোহিত শর্মারা জস বাটলারদের বিরুদ্ধে খেলবেন ২৯ অক্টোবর। বৃহস্পতিবার নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে বাঁ পায়ের গোড়ালিতে চোট পান হার্দিক। আর মাঠে ফিরতে পারেননি। মাত্র ৩ বল করেই উঠে যান। ম্যাচ চলাকালীনই তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল স্ক্যান করানোর জন্য। পরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে বেঙ্গালুরুতে।

 

স্ক্যানের রিপোর্ট দেখে চিকিৎসকেরা হার্দিককে চার থেকে পাঁচ দিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। বিসিসিআই জানিয়েছে, ‘‘মেডিক্যাল টিমের সদস্যেরা হার্দিকের চোটের পরিস্থিতি খতিয়ে দেখছেন। ওঁকে ২০ অক্টোবর ধর্মশালায় পাঠানো হচ্ছে না দলের সঙ্গে। ইংল্যান্ড ম্যাচের আগে হার্দিক সরাসরি লখনউয়ে দলের সঙ্গে যোগ দেবেন।’’ স্ক্যানের রিপোর্ট দেখে চিকিৎসকেরা হার্দিককে চার থেকে পাঁচ দিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। বিসিসিআই জানিয়েছে, ‘‘মেডিক্যাল টিমের সদস্যেরা হার্দিকের চোটের পরিস্থিতি খতিয়ে দেখছেন। ওঁকে ২০ অক্টোবর ধর্মশালায় পাঠানো হচ্ছে না দলের সঙ্গে। ইংল্যান্ড ম্যাচের আগে হার্দিক সরাসরি লখনউয়ে দলের সঙ্গে যোগ দেবেন।’’

 

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, হার্দিকের চিকিৎসার দায়িত্বে রয়েছেন ইংল্যান্ডের এক চিকিৎসক। বেঙ্গালুরুতে হার্দিককে ব্যথা কমানোর জন্য একটি ইঞ্জেকশন দেওয়া হবে। ইঞ্জেকশন দেওয়ার এক সপ্তাহ পর তিনি মাঠে ফিরতে পারবেন।  বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, হার্দিকের চিকিৎসার দায়িত্বে রয়েছেন ইংল্যান্ডের এক চিকিৎসক। বেঙ্গালুরুতে হার্দিককে ব্যথা কমানোর জন্য একটি ইঞ্জেকশন দেওয়া হবে। ইঞ্জেকশন দেওয়ার এক সপ্তাহ পর তিনি মাঠে ফিরতে পারবেন। 

 

স্ক্যানের রিপোর্ট দেখে চিকিৎসকেরা হার্দিককে চার থেকে পাঁচ দিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। বিসিসিআই জানিয়েছে, ‘‘মেডিক্যাল টিমের সদস্যেরা হার্দিকের চোটের পরিস্থিতি খতিয়ে দেখছেন। ওঁকে ২০ অক্টোবর ধর্মশালায় পাঠানো হচ্ছে না দলের সঙ্গে। ইংল্যান্ড ম্যাচের আগে হার্দিক সরাসরি লখনউয়ে দলের সঙ্গে যোগ দেবেন।’’

en.wikipedia.org