বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে মিগজাউম।কার্যত উধাও শীতের আমেজ

বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’। তবে এই ঘূর্ণিঝড় থেকে বাংলার ভাগ্যে মেঘলা আকাশ আর শুধুই বৃষ্টি। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উপকূল ও উপকূল সংলগ্ন দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷এর ফলে অনেকটাই বাড়ল রাতের তাপমাত্রা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ৫ ডিগ্রি উপরেই। কার্যত উধাও দিনভর শীতের আমেজ। উইকেন্ডে ফের নামতে পারে পারদ।

রবিবার বঙ্গোপসাগরেই ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে নিম্নচাপ। এই ঘূর্ণিঝড়ের নাম ‘মিগজাউম’ । মায়ানমারের দেওয়া এই নাম। আপাতত শক্তি বাড়িয়ে উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড়। অভিমুখ অন্ধ্রপ্রদেশ এবং তামিলনাডু-পুদুচেরি উপকূল। অবস্থান পন্ডিচেরি থেকে ২২০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ পূর্ব দিকে এবং চেন্নাই থেকে ২২০ কিলোমিটার দক্ষিণ পূর্ব দিকে। নেল্লোর থেকে ৩৮০ কিলোমিটার দক্ষিণ পূর্ব দিকে। মছলিপতনাম থেকে দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে ৪৫০ কিলোমিটার দূরে রয়েছে ঘূর্ণিঝড়।

কলকাতায় আজ, সোমবার মেঘলা আকাশের সম্ভাবনা। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। শীতের আমেজ কমে বাড়বে উষ্ণতা। শুক্রবারের পর আবহাওয়ার পরিবর্তন হতে পারে ৷ অর্থাৎ পারদ নামার ইঙ্গিত উইকেন্ডে।

কলকাতায় আজ, সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২১.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ৫ ডিগ্রি বেশি। গতকাল, রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা ১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৮ থেকে ৮৯ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২২ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।