ভাটপাড়াতে ডেঙ্গুর আতঙ্ক, উদ্বিগ্ন বাসিন্দারা

ভাটপাড়াতে ডেঙ্গুর আতঙ্ক, উদ্বিগ্ন বাসিন্দারা। রাজ্য জুড়ে ভয়াবহ আকার ধারণ করেছে ডেঙ্গু। পাশাপাশি পাল্লা দিয়ে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে ভাটপাড়া পৌরাঞ্চলেও। ফলত পৌরাঞ্চলের বাসিন্দারা রিতিমত আতঙ্কে দিন কাটাচ্ছেন। শনিবার সকাল সাড়ে নটা নাগাদ ভাটপাড়া পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের সুকান্ত পল্লীর বাসিন্দা আবির সাহার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,আবির আইটিআই এর দ্বীতিয় বর্ষের পড়ুয়া ছিল। গত ২১ নভেম্বর প্রচন্ড জ্বর নিয়ে এন আর এস হাসপাতালে ভর্তি হয়। গত ২৬ নভেম্বর ওই হাসপাতালেই তার মৃত্যু হয়। শুধু এখানেই শেষ নয় ওই ওয়ার্ডেরই শান্তি পল্লীর বাসিন্দা বছর ২৭ এর সৌরভ দাসও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নৈহাটি মাতৃসদন হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়াও সুন্দিয়াপাড়ার বাসিন্দা এক যুবক কৌশিক ঘোষও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

 

অভিযোগ উঠেছে,ডেঙ্গুর প্রকোপ সামলাতে পুরোপুরি ব্যর্থ ভাটপাড়া পুরসভার। বাসিন্দাদের অভিযোগ, এলাকার আবর্জনা সাফাই করা হয় না। শুধুমাত্র ডেঙ্গু আক্রান্তের খবর পেলে তবেই ব্লিচিং এবং মশা মারার তেল স্প্রে করা হয়।

আরও পড়ুন – ফুটবলার রোনাল্ডোর দাম দেখুন কত

এ প্রসঙ্গে ভাটপাড়া পুরসভার মন্ডল-১ এর সভাপতি প্রদ্যুত ঘোষ বলেন,ডেঙ্গু প্রতিরোধে সম্পুর্ন ভাবে ব্যার্থ ভাটপাড়া পুরসভা। ১০ নম্বর ওয়ার্ডে এক যুবকের মৃত্যু হয়েছে। পাশাপাশি ওই ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা প্রায় ১৫ জন। তাছাড়া অন্যান্য ওয়ার্ডেও ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অপরদিকে সিপিএমের যুবনেতা অভি করের দাবি, পুরসভার অপদার্থতাতেই সুকান্ত পল্লীর আবিরের মৃত্যু হয়েছে। এদিকে পুরসভার ব্যার্থতা স্বীকার করে নিয়ে স্থানীয় কাউন্সিলর সত্যেন রায় বলেন, তার ওয়ার্ডে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ভয়াবহ রূপ নিয়েছে। এদিকে আবার উপ-পুরপ্রধান দেবজ্যোতি ঘোষের বক্তব্য,ডেঙ্গুতে এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটা খুবই দুঃখজনক। তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে পুরসভার তরফে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ডেঙ্গুর আতঙ্ক