শাকিবের টাইম্‌ড আউট খুশি নন কোচ

সোমবার বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচে টাইম্‌ড আউট হন অ্যাঞ্জেলো ম্যাথেউজ। শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটার ব্যাট করতে নামার পর তাঁর হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যায়। সেই হেলমেট বদলাতে যান তিনি। ক্রিকেটের নিয়ম অনুযায়ী এক জন ব্যাটার আউট হওয়ার পর দু’মিনিটের মধ্যে পরের জনকে ক্রিজে এসে পরের বল খেলার জন্য তৈরি হতে হয়। কিন্তু স্ট্র্যাপ ছিঁড়ে যাওয়ায় সময় বেশি লাগে ম্যাথেউজের। কিন্তু নিয়ম কাজে লাগিয়ে আম্পায়ারের কাছে টাইম্‌ড আউটের আবেদন করেন শাকিব আল হাসান। এটাই মেনে নিতে পারছেন না ডোনাল্ড।

বাংলাদেশের প্রাক্তন পেসার ডোনাল্ড বলেন, “আমি হতাশ। বুঝতে পারছি শাকিব জেতার জন্য এটা করেছে। ও বলেছে যে, জেতার জন্য সব কিছু করতে পারে। কিন্তু আমার একেবারেই এটা পছন্দ হয়নি। শ্রীলঙ্কার সর্বকালের সেরা খেলোয়াড়দের এক জন মাঠ ছেড়ে বার হয়ে আসছেন একটিও বল না খেলে। কারণ তাঁকে টাইম্‌ড আউট দেওয়া হয়েছে। এটা আমি মেনে নিতে পারছি না।”

আরও পড়ুন: শশী পাঁজা প্রেস কনফারেন্স

ডোনাল্ড এক সময় ক্রমতালিকায় এক নম্বর বোলার ছিলেন। তিনি বলেন, “সকলকে সম্মান দিতে হয়। এটাই ক্রিকেটে হয়ে থাকে। আমি এমন জিনিস দেখতে চাই না। কখনও কোনও খেলাতেই এমনটা দেখতে চাই না। কেউ যদি আমাকে বলেও টাইম্‌ড আউটের আবেদন করতে, আমি বলব এটা হতে পারে না। এক জন মানুষের যদি সাধারণ বোধ থাকে, তাহলে হেলমেট ঠিক করে নিতে বলবে। আমার মনে হচ্ছিল মাঠে গিয়ে বলি, আবেদন ফিরিয়ে নিতে। কিন্তু আমি তো আর প্রধান কোচ নই। আমার অধিকার নেই মাঠে ঢুকে যাওয়ার। অবাক হয়ে গেলাম দেখে যে, আম্পায়ার বলল ম্যাথেউজকে মাঠ থেকে বার হয়ে যেতে। আর তাঁকে হেলমেট হাতে নিয়ে বার হয়ে আসতে হল।”

https://g.co/kgs/ajGEDS

শাকিবের টাইম্‌ড আউট খুশি নন কোচ