এবার রাজ্য ও কলকাতা পুলিশের বড়সড়ো রদবদল হল

পুজোর পরে বড়সড়ো রদবদল হল রাজ্য ও কলকাতা পুলিশের। কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ)-কে সিআইডিতে বদলি করা হয়েছে। সেই সঙ্গে রাজ্য পুলিশের একাধিক সিনিয়র আইপিএস অফিসারও গোয়েন্দা বিভাগে বদলি হয়েছেন। বুধবার রাজ্য পুলিশের তরফে বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে।

কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) ছিলেন শঙ্খশুভ্র চক্রবর্তী। তাঁকে বদলি করা হয়েছে সিআইডি-র ডিআইজি হিসাবে। কিন্তু কলকাতা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) পদে এ বার কে বসবেন, তা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

আরও পড়ুন: শাকিবের টাইম্‌ড আউট খুশি নন কোচ

এ ছাড়া রাজ্য পুলিশের আরও কয়েক জন আধিকারিক সিআইডিতে বদলি হয়েছেন। উত্তরবঙ্গের আইজিপি রাজেশ কুমার যাদবকে সিআইডি-র আইজিপি পদ দেওয়া হয়েছে। জলপাইগুড়ি রেঞ্জের আইজিপি অখিলেশকুমার চতুর্বেদীও হয়েছেন সিআইডি-র আইজিপি। রাজ্য সশস্ত্র পুলিশের (স্টেড আর্মড পুলিশ) চতুর্থ ব্যাটেলিয়নের সার্কেল অফিসার শিবপ্রসাদ পাত্রকে সিআইডি-র শিলিগুড়ি সদর দফতরের এসএস করে পাঠানো হয়েছে। ওই পদে ছিলেন ডেভিড ইভান লেপচা। তাঁকে রাজ্য সশস্ত্র পুলিশের চতুর্থ ব্যাটেলিয়নের সার্কেল অফিসারের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া, রায়গঞ্জ রেঞ্জের ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়কে মালদহের ডিআইজি হিসাবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। মালদহ রেঞ্জের ডিআইজি ছিলেন সুদীপ সরকার। তাঁকে রাজ্য পুলিশের ডিআইজি পার্সোনেল পদে আনা হয়েছে। রাজ্য পুলিশের ডিআইজি র‌্যাঙ্কের ওএসডি সুধীর কুমার নীলকান্তমকে ডিআইজি (প্রভিশনিং) হিসাবে কার্শিয়াং সদরে পাঠানো হয়েছে।

https://g.co/kgs/X9KnXW

এবার রাজ্য ও কলকাতা পুলিশের বড়সড়ো রদবদল হল