১৩০ কেজি গাঁজা চোরাচালানের চেষ্টা

১৩০ কেজি গাঁজা চোরাচালানের চেষ্টা। প্রায় ১৩০ কেজি গাঁজা উদ্ধার হয়েছে অন্ধ্রপ্রদেহের আল্লুরি সিথারামারাজু জেলা থেকে। জানা গিয়েছে যারা এই বিপুল পরিমান গাঁজা চালান করছিল তাঁরা পুস্পা সিনেমা থেকে অনুপ্রানিত হয়েছিল। তেলুগু ছবি ২০২১ সালে তৈরি হয়েছিল আর তা থেকে দেখেই গাঁজা পাচারের পরিকল্পনা করা হয়েছিল।

 

একটি বলেরো গাড়ির ছাদের তলায় সুন্দর করে রেখে দেওয়া হয়েছিল এই গাঁজা পাতা। পরিকল্পনা ছিল পাচারের। সেই পরিকল্পনা সম্পূর্ণ হয়নি। যারা এই ড্রাগ পাচার করছিল তাদেরকে ধরে ফেলে স্পেস্যাল এনফোরসমেন্ট ব্যুরো বা এসইবি।

আরও পড়ুন – ফুটবলার রোনাল্ডোর দাম দেখুন কত

তাদেরকে ধরা হয়েছিল কিঞ্চামান্ডা গ্রাম থেকে যা দুমব্রিগুডা মন্ডলে অবস্থিত। তারা পুরোপুরি ভাবে পুস্পা ছবিতে যেমন ভাবে পাচার করা হচ্ছিল সেই পদ্ধতিই ব্যবহার করার চেস্তা করেছিল। গাঁজা রেখে দেওয়া হয়েছিল গাড়ির একদম উপরের অংশে। সেখানে তৈরি করা হয়েছিল একটি বিশেষ তাক। আর এভাবেই তারা রাজ্যের সীমানা পার করতে চেষ্টা করছিল। গাড়ি সীমানা পার করার আগেই পুলিশের সন্দেহ হয়। এসইবি সন্দেহ হতেই তারা গাড়িটিকে এক জাগায় দার করিয়ে দেয়। শুরু হয় খানা তল্লাশি।

 

এরপরেই সেখান থেকে মেলে ১৩০ কেজি গাঁজা। গাড়ীর উপরের অংশে একটি বিশেষ জায়গা বানিয়ে তা রাখা হয়েছিল। একটি বিশেষ তাক বানিয়েছিল অভিযুক্তরা। তাতেই রাখা হয়েছিল গাঁজা। একদম ব্যাগে ভরতি করে তা রাখা হয়েছিল। যাদেরকে পুলিশ গ্রেফতার করে তারা হলেন পাঙ্গি মহেশ্বর এবং রমেশ ডুম্ব্রিগুড়া। উদ্ধার হওয়া ওই বিপুল পরিমান গাঁজা এবং দুই জন গ্রেফতার হওয়া ব্যক্তিকে এরপর পুলিশের হাতে তুলে দেয় এসইবি। একটি বিশেষ কেস তাদের বিরুধে দায়ের করা হয়েছে এবং চলছে আরও তল্লাশি।