আদিবাসী মহিলাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেফতার বাবা ও ছেলে

আদিবাসী মহিলাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেফতার বাবা ও ছেলে। ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর থানার পুটুলিয়া এলাকায় এক আদিবাসী মহিলাকে গত শনিবার বাড়ি থেকে জঙ্গলে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠে ওই এলাকার বাসিন্দা প্রভাস রাউৎ ও তার ছেলে সীমন্ত রাউৎ এর বিরুদ্ধে। সোমবার ওই মহিলা গোপীবল্লভপুর থানায় বাবা ও ছেলের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন । অভিযোগ পাওয়ার পর সোমবার রাতে গোপীবল্লভপুর থানার পুলিশ প্রভাস রাউৎ ও তার ছেলে সীমন্ত রাউৎ কে গ্রেফতার করে। মঙ্গলবার ধৃত বাবাও ছেলেকে ঝাড়গ্রাম আদালতে তোলা হয় ।

 

তাদের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার ও আদিবাসী নির্যাতনের অভিযোগ আনা হয়েছে। ঝাড়গ্রাম আদালতে দুই পক্ষের আইনজীবীর বক্তব্য শোনার পর ঝাড়গ্রাম আদালতের ভারপ্রাপ্ত বিচারক প্রভাস রাউৎ কে পাঁচই আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন এবং তার ছেলে সীমন্ত রাউৎ কে তিনদিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন । সীমন্ত রাউৎ কে নিজেদের হেফাজতে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করেছে । তবে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যথেষ্ট উত্তেজনা রয়েছে। অভিযুক্ত বাবা ও ছেলেকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন ওই এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন – প্রশাসনের ওপর ভরসা করলে হারাতে হবে সন্তানকে, সিপিএম

উল্লেখ্য, ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর থানার পুটুলিয়া এলাকায় এক আদিবাসী মহিলাকে গত শনিবার বাড়ি থেকে জঙ্গলে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠে ওই এলাকার বাসিন্দা প্রভাস রাউৎ ও তার ছেলে সীমন্ত রাউৎ এর বিরুদ্ধে। সোমবার ওই মহিলা গোপীবল্লভপুর থানায় বাবা ও ছেলের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন । অভিযোগ পাওয়ার পর সোমবার রাতে গোপীবল্লভপুর থানার পুলিশ প্রভাস রাউৎ ও তার ছেলে সীমন্ত রাউৎ কে গ্রেফতার করে। মঙ্গলবার ধৃত বাবাও ছেলেকে ঝাড়গ্রাম আদালতে তোলা হয় ।

 

তাদের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার ও আদিবাসী নির্যাতনের অভিযোগ আনা হয়েছে। ঝাড়গ্রাম আদালতে দুই পক্ষের আইনজীবীর বক্তব্য শোনার পর ঝাড়গ্রাম আদালতের ভারপ্রাপ্ত বিচারক প্রভাস রাউৎ কে পাঁচই আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন এবং তার ছেলে সীমন্ত রাউৎ কে তিনদিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন । সীমন্ত রাউৎ কে নিজেদের হেফাজতে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করেছে । তবে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যথেষ্ট উত্তেজনা রয়েছে।