জাপান নয়, উৎসব দেখতে টেমি চা বাগান

জাপান নয়, উৎসব দেখতে টেমি চা বাগান। দার্জিলিংয়ের চা বাগান গুলোকে টেক্কা দেয় দক্ষিণ সিকিমের টেমি চা বাগান। এই চা বাগানের প্রাকৃতিক পরিবেশ দুর্দান্ত। এখানে পালন করা হয় চেরি ব্লসম উৎসব। প্রসঙ্গত জাপানে চেরি ব্লসম উৎসব বিখ্যাত, প্রচুর পর্যটক এই উৎসব দেখবার জন্য জাপানে ভিড় করেন। তবে সংশ্লিষ্ট টেমি চা বাগানে দুর্দান্তভাবে পালন করা হয় চেরি ব্লসম উৎসব।

 

তাই যারা জাপানে যেতে পারেন না, তারা অনায়াসেই দক্ষিণ সিকিমের এই চা বাগানে গিয়ে চেরি ব্লসম উৎসব দেখবার আনন্দ উপভোগ করতে পারেন। নভেম্বর মাস থেকে এই চা বাগানে পর্যটকদের আনাগোনা বেড়ে যায়। ভারতে চেরি ব্লসম উৎসবের জন্য বিখ্যাত মেঘালয়, তবে দক্ষিণ সিকিমের টেমি চা বাগানো কম যায় না। নিরিবিলিতে যারা থাকতে পছন্দ করেন তাদের কাছে এই চা বাগান দুর্দান্ত লাগবে।

 

চা বাগানের পিছনে রয়েছে কাঞ্চনজঙ্ঘা, একেবারে সবুজ গালিচায় মোরা এই চা বাগান সকলের হৃদয় ছুঁয়ে দেয়। নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে ৯৬ কিলোমিটার দূরে অবস্থিত দক্ষিণ সিকিমের টেমি চা বাগান। অপরদিকে সিকিমের রাজধানী গ্যাংটক থেকে ৫১ কিলোমিটার দূরে অবস্থিত।

আরও পড়ুন – ক্রীসমাসের আগে কেক তৈরির তৎপরতা

উল্লেখ্য, দার্জিলিংয়ের চা বাগান গুলোকে টেক্কা দেয় দক্ষিণ সিকিমের টেমি চা বাগান। এই চা বাগানের প্রাকৃতিক পরিবেশ দুর্দান্ত। এখানে পালন করা হয় চেরি ব্লসম উৎসব। প্রসঙ্গত জাপানে চেরি ব্লসম উৎসব বিখ্যাত, প্রচুর পর্যটক এই উৎসব দেখবার জন্য জাপানে ভিড় করেন। তবে সংশ্লিষ্ট টেমি চা বাগানে দুর্দান্তভাবে পালন করা হয় চেরি ব্লসম উৎসব। তাই যারা জাপানে যেতে পারেন না, তারা অনায়াসেই দক্ষিণ সিকিমের এই চা বাগানে গিয়ে চেরি ব্লসম উৎসব দেখবার আনন্দ উপভোগ করতে পারেন।

 

নভেম্বর মাস থেকে এই চা বাগানে পর্যটকদের আনাগোনা বেড়ে যায়। ভারতে চেরি ব্লসম উৎসবের জন্য বিখ্যাত মেঘালয়, তবে দক্ষিণ সিকিমের টেমি চা বাগানো কম যায় না। নিরিবিলিতে যারা থাকতে পছন্দ করেন তাদের কাছে এই চা বাগান দুর্দান্ত লাগবে। চা বাগানের পিছনে রয়েছে কাঞ্চনজঙ্ঘা, একেবারে সবুজ গালিচায় মোরা এই চা বাগান সকলের হৃদয় ছুঁয়ে দেয়। নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে ৯৬ কিলোমিটার দূরে অবস্থিত দক্ষিণ সিকিমের টেমি চা বাগান। অপরদিকে সিকিমের রাজধানী গ্যাংটক থেকে ৫১ কিলোমিটার দূরে অবস্থিত।