বিচিত্রা ক্লাবের দূর্গাপুজার ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা

বিচিত্রা ক্লাবের দূর্গাপুজার ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা। আসন্ন দূর্গাপুজার ২৫তম বর্ষকে সামনে রেখে খুঁটি পূজা ও নবনির্মিত মন্দিরের দ্বারোদঘাটন অনুষ্ঠানের আয়োজন করা হল ইটাহারে। এদিন উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের ভদ্রশিলা বিচিত্রা ক্লাব প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করে করণদিঘীর তৃণমূল বিধায়ক তথা ভদ্রশিলা গ্রামের বাসিন্দা গৌতম পালের উদ্যোগে বিচিত্রা ক্লাবের সদস্যরা।

 

এদিন মন্দির প্রাঙ্গণে ঢাকের বাজনার তালে সারম্বরের সাথে খুটি পুজার মধ্য দিয়ে মায়ের আগমনীর সূচনা করা হয়। পাশাপাশি গৌতম পাল ও ধনঞ্জয় পালের উদ্যোগে নবনির্মিত মন্দিরের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন করণদিঘীর বিধায়ক গৌতম পাল। জানাযায় এই বছর ভদ্রশিলা বিচিত্রা ক্লাবের দূর্গা পুজা ২৫ তম বর্ষে পদার্পণ করল।

 

এই বছর বিচিত্রা ক্লাবের পুজার থিম আদিবাসী সম্প্রদায়ের সংস্কৃতিকে ফুটিয়ে তোলা। একই সাথে দুর্গাপুজার ২৫ তম বর্ষ পূর্তি উপলক্ষ্যে এলাকার মহিলাদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয় ভদ্রশিলার রাস্তায়। ঢাকের তালে এই শোভাযাত্রায় পা মেলান বিধায়ক গৌতম পাল। এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উত্তর দিনাজপুর জেলা পরিষদের কর্মাধক্ষা পম্পা পাল, ক্লাব সভাপতি প্রভাত কুমার পাল, সম্পাদক ধনঞ্জয় পাল, সদস্য শিব সংকর পাল, সুখমোহন পাল, চিত্তরঞ্জন পাল সহ অন্যান্যরা। বিচিত্রা ক্লাবের খুঁটি পুজাকে কেন্দ্র করে এদিন উৎসবের আমেযে মেতে উঠেন ভদ্রশিলা এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন – ট্রেনে কাটা পরে দুই ছাত্রীর মৃত্যুতে শোকের ছায়া ধুম ডাঙ্গী এলাকায়

উল্লেখ্য, আসন্ন দূর্গাপুজার ২৫তম বর্ষকে সামনে রেখে খুঁটি পূজা ও নবনির্মিত মন্দিরের দ্বারোদঘাটন অনুষ্ঠানের আয়োজন করা হল ইটাহারে। এদিন উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের ভদ্রশিলা বিচিত্রা ক্লাব প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করে করণদিঘীর তৃণমূল বিধায়ক তথা ভদ্রশিলা গ্রামের বাসিন্দা গৌতম পালের উদ্যোগে বিচিত্রা ক্লাবের সদস্যরা। এদিন মন্দির প্রাঙ্গণে ঢাকের বাজনার তালে সারম্বরের সাথে খুটি পুজার মধ্য দিয়ে মায়ের আগমনীর সূচনা করা হয়। পাশাপাশি গৌতম পাল ও ধনঞ্জয় পালের উদ্যোগে নবনির্মিত মন্দিরের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন করণদিঘীর বিধায়ক গৌতম পাল।