বিনয় মিশ্রের খোঁজে লন্ডন, কোর্টের অনুমতি পাবার চেষ্টা

বিনয় মিশ্রের খোঁজে লন্ডন, কোর্টের অনুমতি পাবার চেষ্টা । বিনয় মিশ্র বর্তমানে রয়েছেন লন্ডনে; এমনটাই দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-র। তাঁকে দেশে ফেরানোর আইনি প্রক্রিয়া শুরু করল সিবিআই। বিনয়কে ভারতের হাতে প্রত্যর্পণের জন্য বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করার উদ্যোগ নিয়েছে তদন্তকারী সংস্থা। সেই জন্য আদালতের অনুমতির প্রয়োজন। শনিবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে বিচারক রাজেশ চক্রবর্তীর কাছে সেই আবেদন করেন সিবিআইয়ের এসপি এসিবি রাজীব মিশ্র। সেই আবেদনে সায় দিয়েছেন বিচারক।

 

শনিবার গরু পাচার মামলার তদন্তকারী আধিকারিক সুশান্ত ভট্টাচার্যকে নিয়ে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে উপস্থিত হন রাজীব। আদালতে সিবিআই জানায়, অভিযুক্ত বিনয় মিশ্র ফেরার এবং তিনি বিচারপ্রক্রিয়া এড়ানোর জন্য বর্তমানে ব্রিটেনবাসী। আবেদনে আরও বলা হয়েছে, গরু পাচার মামলায় সিবিআইয়ের দেওয়া অতিরিক্ত চার্জশিটে নাম রয়েছে বিনয়ের। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছে।

 

বিনয়কে ব্রিটেন থেকে দেশে ফেরানোর জন্য হলফনামা প্রয়োজন। সেই হলফনামায় সই করার জন্যই বিচারক রাজেশ চক্রবর্তীর কাছে শনিবার আবেদন করে সিবিআই।আসানসোলের বিশেষ সিবিআই আদালতে বিচারক রাজেশ চক্রবর্তী সিবিআইয়ের সেই আবেদনে সায় দিয়েছেন। আদালত সূত্রে জানা গিয়েছে, এই হলফনামা বিদেশ মন্ত্রকের কাছে পাঠাবে সিবিআই। বিনয়কে ব্রিটেন থেকে ভারতের প্রত্যর্পণের জন্য সাহায্য নেওয়া হবে বিদেশ মন্ত্রকের।

আরও পড়ুন – বিয়ার নিয়ে বেচারা কাতার, মুসলিম রাষ্ট্রে খেলা আয়োজনে এবার ভাবতে হবে ফিফাকে

উল্লেখ্য, বিনয় মিশ্র বর্তমানে রয়েছেন লন্ডনে; এমনটাই দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-র। তাঁকে দেশে ফেরানোর আইনি প্রক্রিয়া শুরু করল সিবিআই। বিনয়কে ভারতের হাতে প্রত্যর্পণের জন্য বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করার উদ্যোগ নিয়েছে তদন্তকারী সংস্থা। সেই জন্য আদালতের অনুমতির প্রয়োজন। শনিবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে বিচারক রাজেশ চক্রবর্তীর কাছে সেই আবেদন করেন সিবিআইয়ের এসপি এসিবি রাজীব মিশ্র। সেই আবেদনে সায় দিয়েছেন বিচারক।

 

শনিবার গরু পাচার মামলার তদন্তকারী আধিকারিক সুশান্ত ভট্টাচার্যকে নিয়ে আসানসোলের বিশেষ সিবিআই আদালতে উপস্থিত হন রাজীব। আদালতে সিবিআই জানায়, অভিযুক্ত বিনয় মিশ্র ফেরার এবং তিনি বিচারপ্রক্রিয়া এড়ানোর জন্য বর্তমানে ব্রিটেনবাসী। আবেদনে আরও বলা হয়েছে, গরু পাচার মামলায় সিবিআইয়ের দেওয়া অতিরিক্ত চার্জশিটে নাম রয়েছে বিনয়ের। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছে। বিনয় মিশ্রের