‘উত্তরবঙ্গ আন্ডার রেটেড’, মেয়র গৌতম দেবের বক্তব্যে বিতর্ক শুরু,

‘উত্তরবঙ্গ আন্ডার রেটেড’, মেয়র গৌতম দেবের বক্তব্যে বিতর্ক শুরু, উত্তরবঙ্গ নিয়ে শিলিগুড়ির মেয়র গৌতম দেবের বক্তব্য ঘিরে রাজনৈতিক তরজা শুরু। একটি অনুষ্ঠানে গিয়ে প্রাক্তন মন্ত্রী গৌতম দেবকে বলতে শোনা যায়, ‘উত্তরবঙ্গ আন্ডার রেটেড’। মন্ত্রীর এহেন বক্তব্যকে হাতিয়ার করে ময়দানে নামে বিজেপি। বিজেপি বারবারই বলেছে, কংগ্রেস-বাম-তৃণমূল মসনদে যেই বসুক না কেন, উত্তরবঙ্গ বঞ্চিতই থেকে গিয়েছে। এবার গৌতম দেবের মুখে এমন কথা ঘিরে নতুন করে তরজা শুরু। যদিও গৌতম দেব এই বক্তব্য প্রসঙ্গে জানান, তিনি একেবারেই এরকম কোনও কথা বলতে চাননি। এটার ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

 

 

 

 

 

 

 

শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ এ নিয়ে বলেন, “আমি ধন্যবাদ জানাব মেয়র সাহেব গৌতম দেব মহাশয়কে। এটা আমি অনেকবার বলেওছি যে, উত্তরবঙ্গে তৃণমূল কংগ্রেসের নেতাদেরও এটাই মনের কথা। কংগ্রেস, বাম বা তৃণমূল, যেই হোক, উত্তরবঙ্গের যে প্রাপ্য মর্যাদা সম্মান উন্নয়ন তাতে কোনওকালেই ফোকাস ছিল না। সেটাই প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান মেয়র গৌতম দেব স্বীকার করেছেন। ধন্যবাদ জানাই তাঁকে।”

 

 

 

 

যদিও এ নিয়ে বিতর্ক তৈরি হতেই গৌতম দেব বলেন, তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। তাঁর কথায়, “আমি একবারও বলিনি উত্তরবঙ্গ এগিয়ে বা পিছিয়ে। আমি যেটা বলেছি, যেহেতু আমরা অনেক দূরে থাকি এখান থেকে ফোকাসটা কম। মান্তু ১৬ বার ন্যাশনাল চ্যাম্পিয়ন তাও ফোকাসটা কম। ঋদ্ধির ফোকাসটা কম ছিল। একটা কলকাতার ছেলে এসে গান করে ফোকাস করছে সেটাই বললাম।”

 

 

 

 

আরও পড়ুন – দুর্গাপুরে ক্রমশ বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা, চিন্তায় জেলা প্রশাসন

 

 

 

 

প্রাক্তন টেবল টেনিস তারকা অর্জুন পুরষ্কার প্রাপ্ত মান্তু ঘোষ। তাঁকে নিয়েই একটি গানের অ্যালবাম প্রকাশিত অনুষ্ঠানে এসেছিলেন গৌতম দেব। সেখানেই তিনি বলেন, “সবসময় আমাদের উত্তরবঙ্গ একটু কম ফোকাস হয় বলে আমার মনে হয়। সবদিকেই একটু আন্ডার রেটেড থাকে বলে মনে হয়। উত্তরবঙ্গ হলেই কেমন যেন একটু পিছিয়ে পড়া মনে হয় বিভিন্ন ক্ষেত্রে।” প্রাক্তন মন্ত্রীর এ হেন বক্তব্যে শুরু হয় জোর চর্চা।