ইটভাটার কাজের সূচনা করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী

ইটভাটার কাজের সূচনা করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। ইটভাটার কাজের সূচনা করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। দিনহাটা দুই নম্বর ব্লকের সীমান্ত গ্রাম শুকারুকুটি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুর্শারহাটে শুক্রবার সন্ধ্যায় ইটভাটার কাজের সূচনা হয়। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী ছাড়াও তৃণমূলের দিনহাটা ব্লক সভাপতি দীপক কুমার ভট্টাচার্য,শুকারুকুটি অঞ্চল তৃনমূলের চেয়ারম্যান সেকেন্দার আলী, সভাপতি দীপক সেন, প্রাক্তন প্রধান মাহবুবুল হক থেকে শুরু করে অনেকেই।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উল্লেখ করেন, দিনহাটার সীমান্ত এই গ্রামে যে ইটভাটা রয়েছে সেখানে অনেক শ্রমিক কাজ করে। শ্রমিকদের স্বার্থ রক্ষায় এই ইটভাটাকে আরও উন্নত করে তুলতে শ্রমিক মালিকের যৌথ কাজকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। দিনহাটার প্রত্যন্ত সীমান্ত গ্রামে এই শিল্পকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে।
ইটভাটার মালিক দীপক সেন জানান, বর্ষার সময় প্রতিবছর ইটভাটা বন্ধ রাখতে হয়। পরবর্তীতে বর্ষাকাল শেষ হলে ফের কাজ শুরু হয়। এবছর এই কাজের সূচনা করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।

আরও পড়ুন – কুলিকের ছবিতে সাজবে রায়গঞ্জ রেলস্টেশন

উল্লেখ্য, ইটভাটার কাজের সূচনা করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। দিনহাটা দুই নম্বর ব্লকের সীমান্ত গ্রাম শুকারুকুটি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুর্শারহাটে শুক্রবার সন্ধ্যায় ইটভাটার কাজের সূচনা হয়। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী ছাড়াও তৃণমূলের দিনহাটা ব্লক সভাপতি দীপক কুমার ভট্টাচার্য,শুকারুকুটি অঞ্চল তৃনমূলের চেয়ারম্যান সেকেন্দার আলী, সভাপতি দীপক সেন, প্রাক্তন প্রধান মাহবুবুল হক থেকে শুরু করে অনেকেই। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উল্লেখ করেন, দিনহাটার সীমান্ত এই গ্রামে যে ইটভাটা রয়েছে সেখানে অনেক শ্রমিক কাজ করে।

 

শ্রমিকদের স্বার্থ রক্ষায় এই ইটভাটাকে আরও উন্নত করে তুলতে শ্রমিক মালিকের যৌথ কাজকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। দিনহাটার প্রত্যন্ত সীমান্ত গ্রামে এই শিল্পকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে।
ইটভাটার মালিক দীপক সেন জানান, বর্ষার সময় প্রতিবছর ইটভাটা বন্ধ রাখতে হয়। পরবর্তীতে বর্ষাকাল শেষ হলে ফের কাজ শুরু হয়। এবছর এই কাজের সূচনা করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।