কর্মীদের চাঙ্গা করতে মাঠে উদয়ন

কর্মীদের চাঙ্গা করতে মাঠে উদয়ন। কয়েকদিন আগেই দিনহাটার ভিলেজ দুই গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত আমবাড়িতে বিজেপি ও তৃণমূলের সংঘর্ষ ও পুলিশকে আক্রমণের ঘটনার পর ১৩ জন তৃণমূল কর্মীকে গ্রেফতার এর ঘটনায় কর্মীদেরকে চাঙ্গা করতে গ্রামে চলো কর্মসূচিতে অংশ নিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। এলাকার বেশ কয়েকটি বুথে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের নানা সমস্যার কথা শুনলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। শনিবার বেলা সাড়ে দশটা নাগাদ উদয়ন গুহ দিনহাটা ভিলেজ দুই গ্রাম পঞ্চায়েতের আমবাড়ি এলাকায় গেলে গ্রামের সাধারণ মানুষ মন্ত্রীকে কাছে পেয়ে এলাকার বেহাল রাস্তার কথা তুলে ধরে সংস্কারের দাবি জানান।

 

বাসিন্দারা এদিন মন্ত্রীর কাছে রাস্তা সংস্কারের দাবি জানালে মন্ত্রীও আগামী ছয় মাসের মধ্যে সেই রাস্তা যাতে সংস্কার হয় সেই আশ্বাস দেন। দীর্ঘ বছর ধরে বেহাল হয়ে থাকা রাস্তা, সংস্কারে মন্ত্রীর কাছে আশ্বাস পেয়ে বেজায় খুশি তারা।পাশাপাশি ওই এলাকায় বাড়ি বাড়ি দ্রুত পানীয় জলের ব্যবস্থা করা হচ্ছে বলেও মন্ত্রী তাদের আশ্বাস দেন। গ্রামের বাসিন্দারা লক্ষীর ভান্ডার, স্বাস্থ্য সাথী, বার্ধক্য ভাতা, বিধবা ভাতার সহ বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা পাচ্ছে কিনা শেষ হবে দিন মন্ত্রী তাদের কাছে জানতে চান।

 

এদিন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী আমবাড়ী এলাকায় বাড়ি বাড়ি জনসংযোগ কর্মসূচিতে অংশ নিলে উপস্থিত ছিলেন দিনহাটা পুরসভার চেয়ারম্যান গৌরীশংকর মাহেশ্বরী, ভাইস চেয়ারম্যান সাবির সাহা চৌধুরী, দলের দিনহাটা এক বি ব্লক সভাপতি অনন্ত বর্মণ, দলের দিনহাটা ২ ব্লক সভাপতি দ্ব দীপক কুমার ভট্টাচার্য, তৃণমূল মহিলা কংগ্রেসের দিনহাটা এক বি ব্লক সভাপতি ডালিয়া চক্রবর্তী,তৃণমূল নেতা দলের ভিলেজ দুই অঞ্চল অবজারভার তাপস দাস, মানিক বর্মা থেকে শুরু করে অনেকেই।

 

দিনকয়েক আগেই আমবাড়ী এলাকায় তৃণমূল কর্মীদের মারধরের পাশাপাশি বিজেপি কর্মীদেরও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়, নিগমনগরে দলের সভা থেকে ফেরার পথে আমবাড়ি এলাকায় কর্মীদের মারধর ছাড়াও গাড়ি ভাঙচুর করা হয়। পাল্টা বিজেপির পক্ষ থেকে অভিযোগ আনা হয়,উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উপস্থিতিতে দলের মণ্ডল সভাপতির বাড়ি ভাঙচুর ছাড়াও বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর এবং লুটপাটের ঘটনা ঘটে।

 

বিজেপির মন্ডল সভাপতি বাড়ি ভাঙচুরের সময় আক্রান্ত হয় দিনহাটা থানার আইসি সহ বেশ কয়েকজন পুলিশ। তৃণমূল কর্মীদের বিরুদ্ধে শত প্রণোদিত মামলা দায়ের করে পুলিশ। ১৩ জন উদয়ন ঘনিষ্ঠ তৃণমূল কর্মীকে গ্রেফতার করে পুলিশ। ঘটনার পর ওই এলাকায় তৃণমূলের প্রতিবাদ মিছিলের পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিক ও দলের বিধায়করা আক্রান্ত বিজেপি কর্মীদের বাড়িতে গিয়ে তাদের সাথে দেখা করেন। এই ঘটনার পর এদিন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর আম বাড়িতে গ্রামে চলো কর্মসূচিকে ঘিরে রাজনৈতিক মহলেও জোর চর্চা শুরু হয়েছে।

আরও পড়ুন – কুলিকের ছবিতে সাজবে রায়গঞ্জ রেলস্টেশন

এদিকে এদিন মন্ত্রী উদয়ন গুহ সহ তৃণমূলের নেতৃত্ব আম বাড়ি এলাকায় বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের সাথে জনসংযোগ কে কটাক্ষ করেন বিজেপি নেতৃত্ব। বিজেপির কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায় বলেন, গত ২০১৮ এর পঞ্চায়েত ভোটের পর সাধারণ মানুষের আর খোঁজ নেয়নি তৃণমূল। উন্নয়নের নামে নিজেদের পকেট ভরেছে। এখন পঞ্চায়েত ভোট যখন দোরগোড়ায় তখন মানুষের সাথে গিয়ে জনসংযোগের মধ্য দিয়ে ভোট প্রচারের চেষ্টা করছে। কিন্তু এতে কোন লাভ হবে না। রাজ্যের মানুষ ইতিমধ্যেই দেখেছে তৃণমূল নেতাদের চাকরি চুরি থেকে শুরু করে নানা রকম দুর্নীতি।

 

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ জানান, আমাদের এই কর্মসূচি সারা বছর ধরে চলে। আমবাড়ি এলাকায় এই কর্মসূচি চলছে। বাড়ি বাড়ি গিয়ে মানুষের সঙ্গে কথা বলা হলো, তারা তাদের কিছু কিছু সমস্যার কথা জানিয়েছেন। সেগুলি মেটানোর চেষ্টা করা হবে।একটি রাস্তার সমস্যা রয়েছে, অতি শীঘ্রই এই সমস্যার সমাধান হয়ে যাবে।