ডায়রিয়া আক্রান্ত ওয়ার্ডগুলি পরিদর্শনে স্বাস্থ্য সহ প্রসাশনের কর্তারা

ডায়রিয়া আক্রান্ত ওয়ার্ডগুলি পরিদর্শনে স্বাস্থ্য সহ প্রসাশনের কর্তারা। তুফানগঞ্জ পৌরসভার ডায়রিয়া আক্রান্ত ৯,১০,১১,১২ নং ওয়ার্ডগুলি পরিদর্শন করলেন মহকুমা শাসক সহপুরসভার চেয়ারম্যান, স্বাস্থ্য দপ্তরের কর্তারা।এদিনের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মহকুমা শাসক বাপ্পা গোস্বামী, তুফানগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণা ঈশোর, জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের সিস্টেম ইঞ্জিনিয়ার তুফানগঞ্জ তরুব্রত রায় সহ স্বাস্থ্য দপ্তরের আধিকারিকেরা আক্রান্ত ওয়ার্ডগুলির বাড়িতে বাড়িতে পৌঁছে প্রত্যেকের খোঁজ খবর নেন। মহকুমা শাসক বাপ্পা গোস্বামী জানান, সামগ্রিক পরিস্থিতির উপর তুফানগঞ্জ মহকুমা প্রশাসনের পক্ষ থেকে নজর রাখা হয়েছে।

 

তুফানগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণ ঈশোর জানান, এদিন নতুন করে আংশিক ভাবে ১২ নং ওয়ার্ডের কিছু অংশে ডায়রিয়ার প্রভাব লক্ষ্য করা গেছে, তবে পৌরসভার পক্ষ থেকে যুদ্ধকালীন তৎপরতার সাথে তা মোকাবেলার চেষ্টা করা হচ্ছে এছাড়াও আর পৌর স্বাস্থ্যকর্মীরা বিভিন্ন ওয়ার্ডগুলিতে পরিদর্শন করছে। জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার তরুব্রত রায় জানান, ওয়ার্ডগুলিতে বর্তমানে পুরনো পাইপলাইন পাল্টে করে নতুন পাইপলাইন বসানোর কাজ শুরু হয়েছে। এটা করতে বেশ কয়েকদিন সময় লাগবে বলে তিনি জানেন। তবে এই ঘটনার পরও কিন্তু প্রত্যেকটি ওয়ার্ডে জনসাধারণের মনে আতঙ্ক তৈরি হয়েছে। পৌরসভার পক্ষ থেকে জনসাধারণের কাছে আবেদন রাখা হয়েছে অযথা যাতে যাতে কেউ আতঙ্কের পরিবেশ তৈরি না করে।

আরও পড়ুন – ভারতের ইতিহাসে তরাইনের প্রথম ও দ্বিতীয় যুদ্ধ যথেষ্ট গুরুত্বপূর্ণ

উল্লেখ্য, তুফানগঞ্জ পৌরসভার ডায়রিয়া আক্রান্ত ৯,১০,১১,১২ নং ওয়ার্ডগুলি পরিদর্শন করলেন মহকুমা শাসক সহপুরসভার চেয়ারম্যান, স্বাস্থ্য দপ্তরের কর্তারা।এদিনের এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন মহকুমা শাসক বাপ্পা গোস্বামী, তুফানগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণা ঈশোর, জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের সিস্টেম ইঞ্জিনিয়ার তুফানগঞ্জ তরুব্রত রায় সহ স্বাস্থ্য দপ্তরের আধিকারিকেরা আক্রান্ত ওয়ার্ডগুলির বাড়িতে বাড়িতে পৌঁছে প্রত্যেকের খোঁজ খবর নেন। মহকুমা শাসক বাপ্পা গোস্বামী জানান, সামগ্রিক পরিস্থিতির উপর তুফানগঞ্জ মহকুমা প্রশাসনের পক্ষ থেকে নজর রাখা হয়েছে।

 

তুফানগঞ্জ পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণ ঈশোর জানান, এদিন নতুন করে আংশিক ভাবে ১২ নং ওয়ার্ডের কিছু অংশে ডায়রিয়ার প্রভাব লক্ষ্য করা গেছে, তবে পৌরসভার পক্ষ থেকে যুদ্ধকালীন তৎপরতার সাথে তা মোকাবেলার চেষ্টা করা হচ্ছে এছাড়াও আর পৌর স্বাস্থ্যকর্মীরা বিভিন্ন ওয়ার্ডগুলিতে পরিদর্শন করছে। জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার তরুব্রত রায় জানান, ওয়ার্ডগুলিতে বর্তমানে পুরনো পাইপলাইন পাল্টে করে নতুন পাইপলাইন বসানোর কাজ শুরু হয়েছে। এটা করতে বেশ কয়েকদিন সময় লাগবে বলে তিনি জানেন। তবে এই ঘটনার পরও কিন্তু প্রত্যেকটি ওয়ার্ডে জনসাধারণের মনে আতঙ্ক তৈরি হয়েছে।