বিক্ষোভ আন্দোলনে ২০১৪ সালের টেট উত্তীর্ণ রা

বিক্ষোভ আন্দোলনে ২০১৪ সালের টেট উত্তীর্ণ রা। ২০১৪ সালের টেট উত্তীর্ণ পরীক্ষার্থীদের চাকরির ক্ষেত্রে নিয়োগের দাবিতে কোচবিহার শহরের বিভিন্ন রাজপথ পরিক্রমা করে জেলা প্রাথমিক বিদ্যালয় করনের সামনে এসে বিক্ষোভ ও ধরনা কর্মসূচিতে শামিল হল উত্তরবঙ্গ স্টেট উত্তীর্ণ পরীক্ষায় বঞ্চিত চাকরি প্রার্থীরা। রাজ্যে মোট ছ থেকে সাত হাজার টেট পরীক্ষায় উত্তীর্ণ বঞ্চিত চাকরি প্রার্থীরা গোটা রাজ্যজুড়ে বৃহস্পতিবার এই আন্দোলন চালাচ্ছেন তারই অঙ্গ হিসাবে কোচবিহার জেলাতেও প্রাথমিক বিদ্যালয় আধিকারিক এর করনের দপ্তরের সামনে এই বিক্ষোভ কর্মসূচি করা হলো।

 

এদিনের এই বিক্ষোভ কর্মসূচিতে একশোর বেশি টেট পরীক্ষায় উত্তীর্ণ বঞ্চিত চাকরি প্রার্থীরা আন্দোলনে অংশগ্রহণ করেন। সংগঠনের উত্তরবঙ্গ জোনের সভাপতি পারমিতা পাল জানিয়েছেন যে, যোগ্য শিক্ষকদেরকে চাকরি না দিয়ে অযোগ্য শিক্ষকদের থেকে টাকা নিয়ে প্রাথমিক বিদ্যালয়গুলিতে নিয়োগ করা হয়েছে। একদিকে ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখার্জির ফ্ল্যাটের থেকে কোটি কোটি টাকা উদ্ধার করা হয়েছে এই বিষয়েও সংগঠনের পক্ষ থেকে খুব উগ্রি দিয়ে বলা হয়েছে, সাধারণ যোগ্য শিক্ষকদের কে ভবিষ্যৎ নষ্ট করে অযোগ্য দের থেকে টাকা নিয়ে শিক্ষক নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন- সরকারের উন্নয়ন থেকে বঞ্চিত রয়েছে বাঁকুড়ার শালবনি গ্রাম

এই বিষয়ে উত্তরবঙ্গ টেট পরীক্ষায় উত্তীর্ণ বঞ্চিত চাকরি প্রার্থীর একতা মঞ্চের সভাপতি মৌমিতা পাল বলেন, আমরা সব সময় বঞ্চিত। যোগ্যতা থাকা সত্ত্বেও আমরা চাকরি পাচ্ছি না। আমাদেরকে নিয়ে রীতিমতো ছেলে খেলা করছে সরকার। আমাদের চাকরির ব্যবস্থা না করলে আমরা বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবো। এর আগেও আমরা বিভিন্ন রকম ভাবে লাঞ্ছিত অপমানিত হয়েছি। এখন রাজ্য সরকারের দুর্নীতি সকলের চোখের সামনে। অন্ততপক্ষে এখন আমাদের দিকে সহানুভূতিশীল দৃষ্টি নিয়ে তাকান।