বিজেপি কর্মী সমর্থকদের বাড়ি গিয়ে ভুল স্বীকার তৃণমূলের

বিজেপি কর্মী সমর্থকদের বাড়ি গিয়ে ভুল স্বীকার তৃণমূলের। দিনহাটার আমবাড়ি এলাকায় বিজেপির মন্ডল সভাপতি সহ একাধিক বাড়ি ভাঙচুরের ঘটনায় গ্রামে চলো কর্মসূচিতে বের হয়ে বিজেপি কর্মী সমর্থকদের বাড়ি গিয়ে ভুল স্বীকার করলেন তৃণমূল নেতা তাপস দাস। শনিবার দিনহাটার ভিলেজ দুই গ্রাম পঞ্চায়েতের আমবাড়ি এলাকায় বিজেপির মণ্ডল সভাপতি ছাড়াও অপর বিজেপি কর্মীর বাড়িতে যায় তৃণমূল নেতৃত্ব।

 

সেখানে বিজেপি কর্মীর বাড়িতে গিয়ে দিন কয়েক আগে ভাঙচুরের ঘটনার ভুল স্বীকার করেন তৃণমূলের ভিলেজ দুই অঞ্চল অবজার্ভার তাপস দাস। উপস্থিত ছিলেন মানিক বর্মা সহ অন্যান্য নেতৃত্ব। এছাড়া ঐদিন দলের দিনহাটা এক বি ব্লক সভাপতি অনন্ত বর্মন গ্রাম পঞ্চায়েতের অন্য এলাকায় গ্রামে চলো কর্মসূচিতে জনসংযোগে বেরিয়ে একাধিক বাড়িতে গিয়ে বিভিন্ন উন্নয়নমূলক বিষয় তুলে ধরেন।

 

পাশাপাশি তাদের পাশে থাকার আবেদন জানান। প্রসঙ্গত ,কয়েকদিন আগেই ওই এলাকায় তৃণমূল ও বিজেপির কর্মীদের মধ্যে সংঘর্ষের পাশাপাশি উভয় পক্ষের নেতাকর্মীরা আক্রান্ত হয়। সেই ঘটনা ভাঙচুর করা হয় বিজেপির মন্ডল সভাপতি বিদ্যুৎ সরকারের বাড়ি সহ ওই দলের বেশ কয়েকজন কর্মী সমর্থকদের বাড়ি । অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এদিন তৃণমূলের পক্ষ থেকে গ্রামে চলো কর্মসূচিতে বের হয়ে তৃণমূল নেতা তাপস দাস সেই সব বাড়িতে গিয়ে কার্যত ভুল স্বীকার করে সকলকে একসাথে চলার কথা বলেন। তৃণমূল নেতার এহেন ও সহিষ্ণুতায় স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলেও যথেষ্ট শোরগোল পড়ে।

 

তাপস দাস জানান, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ তারা কোন ভুল করেনি। নানাভাবে তারা পরিষেবা দিয়ে যাচ্ছে। সেক্ষেত্রে আমরা কোথাও কেউ ভুল ত্রুটি করে থাকলে তাই মানুষের বাড়ি যাচ্ছি। সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা তারা পাচ্ছে কিনা খোঁজখবর নিচ্ছি। বিজেপির যে মণ্ডল সভাপতির বাড়ি ভাঙচুর হয়েছে সেই বাড়িতেও এসেছি কথা বলার জন্য।তারা বাড়িতে থাকলে ভালো লাগতো। তবে আশপাশে যারা দুই একজন বিজেপি করে তাদের বাড়িতেও গিয়েছি আমাদের ভুলভ্রান্তি যেগুলো ছিল সেগুলো স্বীকার করে নিয়েছি।

 

পাশাপাশি তাপস জানান, ভাঙচুর হাওয়া ওই বিজেপি নেতার বাড়িতে দেখা করতে এসেছিলাম। কিন্তু বন্ধ থাকায় অন্য আরো এক দিন এসে কথা বলব। বিজেপির মন্ডল সভাপতি ওই দলের সক্রিয় কর্মী হলেও বাড়ির অন্যান্যরা নাও হতে পারে।এদিন এলাকার বেশ কয়েকটি বাড়িতে যাই। এর আগের দিন যে কয়টি বাড়ি ভাঙচুর হয়েছে তাদের বাড়িতে গিয়েও কথা বলি। ভুল ভ্রান্তি যেসব হয়েছে সেটা যেন আগামী দিন না হয় এবং সবাই যাতে একসাথে চলতে পারি সে কথাই তাদের কাছে তুলে ধরেছি।