বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ ২০২২, ভারতের কোন কোন খেলোয়াড় পদক আনতে পারেন?

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ ২০২২, ভারতের কোন কোন খেলোয়াড় পদক আনতে পারেন?

লক্ষ্য সেন: পুরুষদের সিঙ্গলসে এই মুহূর্তে ১০ নম্বরে থাকা লক্ষ্য সেন বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী অন্যতম তারকা। সদ্য সমাপ্ত বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে তাঁর দুরন্ত পারফরম্যান্স এবং সোনা জয় তাঁকে এই প্রতিযোগীতার ভারতের অন্যতম বাজি করে তুলেছে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে নিজের দ্বিতীয় পদক জয়ের জন্য লক্ষ্য ঝাঁপাবে তা আশা করাই যায়। গত বার এই ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি।

 

সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি: ২০২২ কমনওয়েলথ গেমসে সোনা জেতার পর ফের এক বার এই জুটিকে দেখা যাবে আসন্ন ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপে। উভয় অ্যাথেলিটেরই লক্ষ্য থাকবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে পদক জয়।

 

কিদাম্বি শ্রীকান্ত: গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপে রূপো জেতা কিদাম্বি শ্রীকান্ত সিঙ্গাপুর ওপেন এবং ইন্দোনেশিয়া ওপেনের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন। ২০২২ কমনওয়েলথ গেমসে পুরুষদের সিঙ্গলসে ব্রোঞ্জ জিতেছেন তিনি এবং মিক্সড ডবলসে তিনি অর্জন করেছেন রূপোর পদক। এ বারে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জয়ের জন্য তিনি দুরন্ত চেষ্টা চালাবেন তা অভিপ্রেত।

 

সাইনা নেহওয়াল: চোটের কারণে বার্মিংহ্যামে আয়োজিত ২০২২ কমনওয়েলথ গেমসে অংশ নিতে না পারলেও কমনওয়েলথ গেমসে দুই বার সোনা জয়ী এবং ২০১৭ বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী সাইনা নেহওয়ালকে দেখা যাবে টোকিও-এ আয়োজিত ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে। ভারতকে বিশ্ব স্তরে ফের সাফল্য এনে দিতে পারেন সাইনা।

আরও পড়ুন – তুরস্কে পৃথক পথ দুর্ঘটনায় মৃত ৩২

উল্লেখ্য, বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ ২০২২, ভারতের কোন কোন খেলোয়াড় পদক আনতে পারেন?  পুরুষদের সিঙ্গলসে এই মুহূর্তে ১০ নম্বরে থাকা লক্ষ্য সেন বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী অন্যতম তারকা। সদ্য সমাপ্ত বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে তাঁর দুরন্ত পারফরম্যান্স এবং সোনা জয় তাঁকে এই প্রতিযোগীতার ভারতের অন্যতম বাজি করে তুলেছে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে নিজের দ্বিতীয় পদক জয়ের জন্য লক্ষ্য ঝাঁপাবে তা আশা করাই যায়। গত বার এই ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি।