জাতীয় সঙ্গীত অবমাননার মামলায় অস্বস্তিতে মুখ্যমন্ত্রী,বম্বে হাইকোর্টে খারিজ হয়ে গেল মমতার আবেদন

জাতীয় সঙ্গীত অবমাননার মামলায় অস্বস্তিতে মুখ্যমন্ত্রী,বম্বে হাইকোর্টে খারিজ হয়ে গেল মমতার আবেদন। বহাল জাতীয় সঙ্গীত অবমাননা মামলা, জাতীয় সঙ্গীত অবমাননার মামলায় অস্বস্তিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বম্বে হাইকোর্টে খারিজ হয়ে গেল মমতার আবেদন। ২০২১ সালে মুম্বইয়ের একটি অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত অবমাননা করার অভিযোগ ওঠে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। সেই মামলা খারিজ করার আবেদন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বুধবার বম্বে হাইকোর্টে সেই আবেদন খারিজ হয়ে যাওয়ায় জিইয়ে রইল অস্বস্তি।

 

 

 

 

 

মুম্বইয়ের ম্যাজিস্ট্রেট কোর্ট এই মামলায় প্রথমে সমন পাঠিয়েছিল মুখ্যমন্ত্রীকে। মুম্বইয়ের এক বিশেষ আদালত সেই সমন খারিজ করে দেয় পরে। বিশেষ আদালতে রিভিউ পিটিশন দায়ের করেছিলেন মমতা। আদালতে তাঁর আইনজীবী জানিয়েছিলেন, ফৌজদারি কার্যবিধির অধীনে কোনও সরকারি পদাধিকারীর বিরুদ্ধে সমন জারি করতে গেলে অনুমোদন নেওয়া বাধ্যতামূলক। এই ক্ষেত্রে সেই অনুমোদন নেওয়া হয়নি। এরপরই সমন খারিজ হয়ে যায়। পরে সেই মামলা খারিজ করে দেওয়ার আবেদন জানানো হয় বম্বে হাইকোর্টে। বুধবার মমতার আর্জি খারিজ করে দিল বিচারপতি অমিত বোরকারের সিঙ্গল বেঞ্চ। তিনি বলেন, আদালতের নির্দেশে কোনও ভুল নেই, বেআইনি বিষয়ও নেই। তাই এই আবেদন গৃহীত হবে না।

 

 

 

 

 

আরও পড়ুন – হাওয়ায় ৫০০ টাকার নোট ওড়াচ্ছেন কংগ্রেস নেতা শিবকুমার, টাকা কুড়োতে হুড়োহুড়ি জনতার,বিপাকে…

 

 

 

মুম্বই সফর কালে এক অনুষ্ঠান মঞ্চে জাতীয় সঙ্গীতের অবমাননা করেছিলেন বলে মমতার বিরুদ্ধে অভিযোগ তোলেন মহারাষ্ট্রের বিজেপি নেতা। মুম্বইয়ের কাফে প্যারেড গ্রাউন্ডে ছিল সেই সভা। বিজেপি নেতা বিবেকানন্দ গুপ্তার অভিযোগ ছিল, জাতীয় সঙ্গীতের প্রথম গাওয়ার সময়ে মঞ্চে বসেছিলেন মমতা। পরে উঠে দাঁড়ান তিনি। এরপর হঠাৎই মঞ্চ ছেড়ে চলে যান বলেও অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতেই নিম্ন আদালতে মামলা হয়। ২০২১ সালের ৩০ নভেম্বর থেকে ১ ডিসেম্বর মুম্বই সফর করেছিলেন মমতা। সেই সময়ই অভিযোগ ওঠে।