বৃষ্টির কারণে ভেস্তে গেল এশিয়ান গেমসে ভারতীয় মহিলা দলের খেলা, সেমিতে ভারত

বৃষ্টির কারণে ভেস্তে গেল এশিয়ান গেমসে ভারতীয় মহিলা দলের খেলা, সেমিতে ভারত

বৃষ্টির কারণে ভেস্তে গেল এশিয়ান গেমসে ভারতীয় মহিলা দলের খেলা, সেমিতে ভারত। বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে গেলেও এশিয়ান গেমসের সেমি ফাইনালে উঠে গেল ভারতীয় মহিলা ক্রিকেট দল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচ প্রথমে ব্যাট করে ১৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৩ রান করে মহিলা টিম ইন্ডিয়। জবাবে মাত্র ২ বল মালেশিয়া ব্যাট করার পরই ফের বৃষ্টি নামে। তারপর আর ম্যাচ শুরু করার পরিস্থিতি তৈরি হয়নি। যার ফলে সেমির টিকিটি পাকা করে ফেলে হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধনা, শেফালি বর্মারা।

আরও পড়ুনঃ দেশের সেরা পর্যটন গ্রাম বাংলার কিরীটেশ্বরী

কিন্তু অনেকের মনেই প্রশ্ন টি-২০ ক্রিকেটের নিয়ম অনুযায়ী ম্যাচের ফলাফলর ঘোষণা করতে হলে কমপক্ষে ৫-৫ ওভার খেলা হতে হবে। কিন্তু ভারত-মালেশিয়া ম্যাচের ক্ষেত্রে তা হয়নি। তাহলে কোন নিয়মে সেমিফাইনালে পৌছল ভারতীয় মহিলা দল। আসলে এশিয়ান গেমসের জন্য নিয়মে কিছু পরিবর্তন করা হয়েছে। যা অনেকের কাছেই অজানা।

 

এশিয়ান গেমসে নিয়ম অনুযায়ী. নক আউট পর্বে কোনও ম্যাচ যদি বৃষ্টির কারণে ভেস্তে যায় তাহলে র‍্যাঙ্কিংয়ের বিচারে যে দল এগিয়ে থাকবে সেই দলকেই জয়ী ঘোষণা করা হবে। সেখানে ভারত মালেশিয়ার থেকে অনেক এগিয়ে। প্রতিযোগিতার শীর্ষ বাছাই দল ভারত। এশিয়ান গেমসে ক্রিকেট খেলা হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। সেখানে ভারত রয়েছে চতুর্থ স্থানে। মালয়েশিয়া ২৭তম স্থানে। সেই কারণেই পরবর্তী রাউন্ডে পৌছে গিয়েছে টিম ইন্ডিয়া।

 

প্রসঙ্গত, ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় মালেশিয়া। বৃষ্টির কারণে দেরিতে শুরু হয় ম্যাচ। ভারতের ব্যাটিংয়ের সময়ও একবার বৃষ্টির কারণে বন্ধ হয় খেলা। ঠিক হয় ১৫ ওভারে হবে ম্যাচ। ভারতের হয়ে মারকাটারি ব্যাটিং করেন শেফালি বর্মা, জেমাইমা রড্রিগেজ, স্মৃতি মন্ধনা, রিচা ঘোষরা। ৩৯ বলে ৬৭ করেন শেফালি, ২৯ বলে ৪৭ করেন জেমাইমা, ১৬ বলে ২৭ করেন স্মৃতি, ৭ বলে ২১ করেন রিচা। সেমিফাইনালে বাংলাদেশ বনাম হংকং ম্যাচের জয়ী দলের সঙ্গে খেলবে ভারত। শেফালি বর্মা, জেমাইমা রড্রিগেজ, স্মৃতি মন্ধনা, রিচা ঘোষরা। ৩৯ বলে ৬৭ করেন শেফালি, ২৯ বলে ৪৭ করেন জেমাইমা, ১৬ বলে ২৭ করেন স্মৃতি, ৭ বলে ২১ করেন রিচা। সেমিফাইনালে বাংলাদেশ বনাম হংকং ম্যাচের জয়ী দলের সঙ্গে খেলবে ভারত।