মমতার হাত ধরেই বাংলায় স্বাস্থ্যক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন

মমতার হাত ধরেই বাংলায় স্বাস্থ্যক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই বাংলায় স্বাস্থ্য ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। হাওড়ায় এক স্বাস্থ্য পরীক্ষা ও পরিষেবা শিবিরের উদ্বোধনে এসে এই দাবি করেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। তিনি বলেন, “আমরা যখন কলকাতার বিভিন্ন সরকারি হাসপাতালে আগে যেতাম যেমন এসএসকেএম, এনআরএস, আরজিকর, মেডিকেল কলেজ প্রমুখ, তখন হাসপাতালগুলোর যে হাল ছিল একটা বেহাল অবস্থা ছিল।

আরও পড়ুন – ফুটবলার রোনাল্ডোর দাম দেখুন কত

 

পরবর্তী ক্ষেত্রে বাংলায় স্বাস্থ্য ক্ষেত্রে একটা অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে বিভিন্ন হাসপাতালে ঘুরে ঘুরে স্বাস্থ্য ব্যবস্থা নিরীক্ষণ করে সেই স্বাস্থ্য ব্যবস্থাকে সুন্দর করেছেন। আজকে শিশু মৃত্যুর হার প্রায় নেই বললেই চলে। মানুষ এখন প্রকৃতই চিকিৎসা পাচ্ছেন। বাংলার স্বাস্থ্য ক্ষেত্রে যে অভূতপূর্ব পরিবর্তন হয়েছে তা বাংলার মানুষ অস্বীকার করতে পারবেন না।

 

তা সত্ত্বেও বলব বর্তমানে যে অর্থনৈতিক পরিস্থিতি তৈরি হয়েছে এত ঋণের বোঝা, এতো টাকা ঋণ পরিশোধ করতে চলে যাচ্ছে, তা সত্ত্বেও বাংলায় ব্যাপক উন্নয়নের কাজ চলছে। সরকারের একার পক্ষে সব কাজ হয়তো করা সম্ভব হয়ে ওঠে না। তাই সে ক্ষেত্রে হাওড়ার সারদামণি এ্যাথলেটিক ক্লাবের প্রতিষ্ঠানের মতো যে সমস্ত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ব্যয়বহুল চিকিৎসা সাধারণ মানুষকে বিনামূল্যে করানোর সহযোগিতা করছেন তাদের আমরা ধন্যবাদ জানাচ্ছি।”

 

প্রসঙ্গত, রবিবার সকালে হাওড়ার সারদামণি এ্যাথলেটিক ক্লাবের ২২তম স্বাস্থ্য পরীক্ষা ও পরিষেবা শিবিরের সূচনা করেন মন্ত্রী অরূপ রায়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাওড়া পুরসভার মুখ্য প্রশাসক ডাঃ সুজয় চক্রবর্তী, আইএফএর প্রাক্তন সহ-সভাপতি শ্যামল মিত্র, প্রাক্তন পৌর প্রতিনিধি সৌরভ দাস, মল্লিকা রায়চৌধুরী, ব্যাঁটরা থানার ওসি দেবব্রত মুখোপাধ্যায় সহ অন্যান্যরা। রবিবার সকাল দশটায় স্বাস্থ্য শিবিরের সূচনা হয়। চক্ষু, অস্থি, দন্ত, শিশু স্বাস্থ্য বিভাগ, ছানি অপারেশন, লেন্স প্রতিস্থাপন, রক্ত পরীক্ষা, ইসিজি, ব্লাড সুগার, ব্লাড প্রেসার বিভিন্ন পরীক্ষার আয়োজন সম্পূর্ণ বিনামূল্যে করা হয়। বাংলায় স্বাস্থ্যক্ষেত্রে