গ্রীষ্মের ছুটিতে উত্তরবঙ্গের শিক্ষা প্রতিষ্ঠান গুলি খোলা রাখার আবেদন বিধায়কের

গ্রীষ্মের ছুটিতে উত্তরবঙ্গের শিক্ষা প্রতিষ্ঠান গুলি খোলা রাখার আবেদন বিধায়কের। স্মারকলিপি স্কুল পরিদর্শককে। প্রবল দাবদাহ হাসফাস দক্ষিনবঙ্গে। সেই দিক বিবেচনা করে আগামী মে মাস থেকে রাজ্যের সমস্থ বিদ্যালয় গ্রীষ্মকালীন ছূটি ঘোষনা করেছে রাজ্যের শিক্ষা দপ্তর। তবে বাদ রাখা হয়েছে কালিম্পং ও দার্জিলিং কে। রাজ্যের এমন ঘোষনায় আপত্তি জানিয়েছেন শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ।

 

তিনি অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করে উত্তরবঙ্গের বিদ্যালয় গুলিকে খোলা রাখার দাবি জানান । বর্তমানে পাহারের পাশাপাশি শহর শিলিগুড়ি ও তার পার্শ্ববর্তি এলাকায় এখনও খুব একটা প্রভাব পরেনি গরমের।সেই কারনে দক্ষিনবঙ্গের সঙ্গে তাল মিলিয়ে উত্তরবঙ্গের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষার আলো থেকে ছাত্র ছাত্রীদের বঞ্চিত করছে রাজ্যে সরকার। বিগত করোনা সংক্রমন কালে প্রায় দুই বছর বন্ধ ছিল সমস্থ শিক্ষা প্রতিষ্ঠান।পড়াশুনা থেকে পিছিয়ে পরেছে ছাত্র ছাত্রীরা।

 

তার উপর ফের অহেতুক গ্রিষ্মকালীন ছুটির নামে উত্তরবঙ্গের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত ফের আরোও একবার উসকে দিচ্ছে বঞ্চিত উত্তরবঙ্গর কথা। স্বাস্থ্যর সাথে সাথে এবার শিক্ষার নামেও বঞ্চিত হচ্ছে উত্তরবঙ্গ।সেই কারনে আবারও উত্তরবঙ্গেকে আলাদা রাজ্যের দাবিকে জোড়ালো করলো বিজেপি বিধায়ক শংকর ঘোষ।বৃহস্পতিবার স্কুল খোলার দাবি, প্রয়োজনে সকালে বিদ্যালয়ে খোলার দাবি জানিয়ে জেলা বিদ্যালয় পরিদর্শককে স্মারকলিপি দেন তিনি।

আরও পড়ুন – ২রা মে থেকে স্কুলে গরমের ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, গ্রীষ্মের ছুটিতে উত্তরবঙ্গের শিক্ষা প্রতিষ্ঠান গুলি খোলা রাখার আবেদন বিধায়কের। স্মারকলিপি স্কুল পরিদর্শককে। প্রবল দাবদাহ হাসফাস দক্ষিনবঙ্গে। সেই দিক বিবেচনা করে আগামী মে মাস থেকে রাজ্যের সমস্থ বিদ্যালয় গ্রীষ্মকালীন ছূটি ঘোষনা করেছে রাজ্যের শিক্ষা দপ্তর।তবে বাদ রাখা হয়েছে কালিম্পং ও দার্জিলিং কে।রাজ্যের এমন ঘোষনায় আপত্তি জানিয়েছেন শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ।