রেলের চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ, গ্রেফতার মহিলা

রেলের চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ, গ্রেফতার মহিলা । রেলে মেয়ের চাকরি করিয়ে দেওয়া হবে জেনে টাকা দিয়ে প্রতারণার শিকার হলেন ময়নাগুড়ির এক মহিলা। টাকা দেওয়ার পরেও চাকরি না হওয়ায় পুলিশের দ্বারস্থ। অভিযোগের ভিত্তিতে পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। শনিবার ধৃতকে আদালতে তোলা হয়েছে। এই প্রতারণা চক্র ফাঁস করতে পুলিশ অভিযুক্তকে সাতদিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছেন।

 

জানা গিয়েছে, ময়নাগুড়ি ব্লকের পানবাড়ি অফিস পাড়া এলাকার শেফালী সরকার তার মেয়ের চাকরির জন্য এক মহিলাকে টাকা দিয়েছিলেন। কথা ছিল রেলে তার মেয়েকে চাকরি পাইয়ে দেওয়া হবে। সেই কারণে ওই শেফালী সরকারের কাছ থেকে ধাপে ধাপে মোট পাঁচ লক্ষ পঞ্চাশ হাজার টাকা নেওয়া হয়েছে বলে অভিযোগ। দীর্ঘদিন কেটে গেলেও মেয়ের কোন চাকরি হয়নি। অপরদিকে টাকা ফেরত এর দাবি জানালেও সেই টাকা ফেরত দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন।

আরও পড়ুন – মিরিখ শীঘ্রই একটি সবুজ শহরে পরিণত হবে

বারবার টাকা চাওয়ায় তাদের মোট ৪৭ হাজার টাকা ফেরত দিলেও বাকি টাকা ফেরত দেয় নি বলে অভিযোগ করেন। এই বিষয়ে শেফালী সরকার বলেন,”রেলে মেয়ের চাকরি করে দেবে বলে আমার কাছ থেকে ধাপে ধাপে মোট পাঁচ লক্ষ পঞ্চাশ হাজার টাকা নিয়েছেন শেফালী বিশ্বাস নামের ওই মহিলা। দীর্ঘ সময় কেটে গেলেও মেয়ের চাকরি হয়নি। এদিকে টাকা ফেরতের কথা জানালেও তারা টাকা ফেরত দেয়নি। তাই ময়নাগুড়ি থানায় অভিযোগ জানানো হয়েছে।”

অবশেষে কোন পথ না পাওয়ায় ময়নাগুড়ি থানার দ্বারস্থ হন শেফালী সরকার নামের ওই মহিলা। প্রতারণার ঘটনা লিখিতভাবে অভিযোগ জমা করেন ময়নাগুড়ি থানায়। অভিযোগের ভিত্তিতে শনিবার গ্রেপ্তার করেন ঐ মহিলাকে। জানা গিয়েছে ওই অভিযুক্ত মহিলার নাম শেফালী বিশ্বাস । তার বাড়ি ময়নাগুড়ি , ব্লকের , কন্যা বাড়ি এলাকায়। পুলিশ অভিযুক্ত মহিলাকে শনিবার আদালতে পাঠিয়েছেন। পুলিশ জানিয়েছেন, এই প্রতারণা চক্রে আরো কেউ জড়িত আছে কিনা সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্তকে সাত দিনের রিমান্ডে নেওয়ার আর্জি জানানো হয়েছে। আদালত দুদিনের জন্য পুলিশ রিমান্ড , মঞ্জুর করে। ময়নাগুড়ি থানার আইসি তমাল দাস বলেন,”চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণাচক্রে কেউ জড়িত আছে কিনা সেই বিষয়ে তদন্ত , পুলিশ তদন্ত শুরু করেছে।