ইউক্রেনে ভয়াবহ চপার দুর্ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রী সহ মৃত ১৮

ইউক্রেনে ভয়াবহ চপার দুর্ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রী সহ মৃত ১৮ । ইউক্রেনের রাজধানী কিয়েভের পূর্ব প্রান্তের উপশহরে একটি কিন্ডারগার্টেনের পাশে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৮ জন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে যুদ্ধ বিদ্ধস্ত অবস্থায় রয়েছে ইউক্রেন। একের পর এক রুশ মিসাইল হামলা চালিয়ে যাচ্ছে। স্টেট এমার্জেন্সি সার্ভিসের কপ্টার ছিল সেটি। কীভাবে দুর্ঘটনা ঘটেছিল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। যুদ্ধ বিধ্বস্ত পরিস্থিতি ইউক্রেনের। তার মধ্যে এই ভয়াবহ চপার দুর্ঘটনা।

 

তাতে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্কি এবং তাঁর ডেপুটি ইয়েভজেন ইয়েনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে পাইলটের ভুলের কারণেই এই দুর্ঘটনা। এর নেপথ্যে কোনও অন্তর্ঘাত রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা ইউক্রেনের প্রয়াত স্বরাষ্ট্রমন্ত্রীর বয়স ৪২ বছর।

 

তার দুই সন্তানও রয়েছে। ২০২১ সালে তিনি ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর পদে বসেছিলেন। চপারটি একটি কিন্ডারগার্টেন স্কুলের উপরে ভেঙে পড়েছিল । তার জেরে ১০ শিশু গুরুতর আহত হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইউক্রেনের রাজধানী কিয়েভের উত্তর পূর্ব দিকে ব্রোভারিতে ভেঙে পড়ে চপারটি।হচ্ছে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে চপারটিেত আগুন ধরে যায়। এক প্রকার জীবন্ত দগ্ধ হয়েই ১৮ জন মারা গিয়েছেন।

আরও পড়ুন – ৭১তম ‘মিস ইউনিভার্স’ বিজয়ী হলেন মার্কিন তরুণী আর’বনি গ্যাব্রিয়েল

উল্লেখ্য, ইউক্রেনের রাজধানী কিয়েভের পূর্ব প্রান্তের উপশহরে একটি কিন্ডারগার্টেনের পাশে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৮ জন মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে যুদ্ধ বিদ্ধস্ত অবস্থায় রয়েছে ইউক্রেন। একের পর এক রুশ মিসাইল হামলা চালিয়ে যাচ্ছে। স্টেট এমার্জেন্সি সার্ভিসের কপ্টার ছিল সেটি। কীভাবে দুর্ঘটনা ঘটেছিল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। যুদ্ধ বিধ্বস্ত পরিস্থিতি ইউক্রেনের। তার মধ্যে এই ভয়াবহ চপার দুর্ঘটনা। তাতে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্কি এবং তাঁর ডেপুটি ইয়েভজেন ইয়েনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

 

প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে পাইলটের ভুলের কারণেই এই দুর্ঘটনা। এর নেপথ্যে কোনও অন্তর্ঘাত রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা ইউক্রেনের প্রয়াত স্বরাষ্ট্রমন্ত্রীর বয়স ৪২ বছর। তার দুই সন্তানও রয়েছে। ২০২১ সালে তিনি ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীর পদে বসেছিলেন। চপারটি একটি কিন্ডারগার্টেন স্কুলের উপরে ভেঙে পড়েছিল । তার জেরে ১০ শিশু গুরুতর আহত হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইউক্রেনের রাজধানী কিয়েভের উত্তর পূর্ব দিকে ব্রোভারিতে ভেঙে পড়ে চপারটি।হচ্ছে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে চপারটিেত আগুন ধরে যায়। এক প্রকার জীবন্ত দগ্ধ হয়েই ১৮ জন মারা গিয়েছেন।  ইউক্রেনে ভয়াবহ