নারায়ণপুর থানার আইসির উদ্যোগে এদিন সম্পন্ন হল উৎসর্গ ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

নারায়ণপুর থানার আইসির উদ্যোগে এদিন সম্পন্ন হল উৎসর্গ ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

রক্তদান জীবন দান।  যাদের রক্তের প্রয়োজন আছে তারা যাতে সময়মত  সুলভে  উৎকৃষ্ট রক্ত পান তা সুনিশ্চিত করতে রক্তদানে সচেতনতা  বাড়াতে হবে। আমরা প্রতিদিন অগ্রসর হচ্ছি আর প্রতিদিন বাড়ছে জনসংখ্যা। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে রোগশোক, দুর্ঘটনা। আর এরই সঙ্গে বেড়ে চলেছে মানব রক্তের চাহিদা। বিশ্বের বিভিন্ন দেশের সাথে পাল্লা দিয়ে আমাদের দেশেও প্রভূত উন্নতি ঘটছে বিজ্ঞান এবং প্রযুক্তিতে। আর এই কারনেই স্বাস্থ্য পরিষেবায় যুক্ত হচ্ছে রক্ত সঞ্চারণ। এই মুহূর্তে স্বাস্থ্য পরিষেবার অপরিহার্য অঙ্গ রক্ত সঞ্চারণ। কিন্তু রক্ত তো আর ল্যাবরেটরিতে তৈরি হয়না, তাই মানুষের রক্তেই, মানুষের চিকিৎসা সম্ভব। আর তাই এবার এই শুভ উদ্যোগে এগিয়ে এলেন রাজারহাট নারায়ণপুর থানা। পুলিশে উদ্যোগে বৃহস্পতিবার সম্পন্ন হল এই মহান কাজ।

আরও পড়ুনঃ ‘অপারেশন অজয়ের’ সাহায্যে ইজরায়েল থেকে দেশে ফেরানো হল ২১২ জন ভারতীয়কে

বৃহস্পতিবার বিধাননগর সিটি পুলিশের অধীনে, রাজারহাট নারায়ণ পুরে অনুষ্ঠিত হল স্বেচ্ছায় রক্ত দান শিবির। এই মহান কাজের উদ্যোগ নিয়েছিলেন নারায়ণ পুর থানা আইসি ইন্সপেক্টর শুভাশীষ ঘোষ। এদিন রক্তদান শিবিরের পাশাপাশি সাধারণ স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিল। নারায়ন পুর থানার আইসি শুভাশীষ ঘোষের পাশাপাশি পূর্ব কলকাতা নাগরিক ফাউন্ডেশন এবং বিধাননগর এসডি হাসপাতালের সহায়তায় এদিন এই কাজটি সম্পর্ণ হল।

 

এদিন রক্তদান শিবিরে রক্ত দানে অংশ নেন পুলিশ সদস্য, প্রবীণ নাগরিক ও স্থানীয় বাসিন্দারা। রক্তদানে স্থানীয় বাসিন্দাদের মধ্যে বেশ উৎসাহ দেখা গিয়েছিল। এছাড়াও এদিনের এই স্বেচ্ছায় রক্ত দান শিবিরে উপস্থিত ছিলেন রাজারহাট নিউটাউনের বিধানসভার বিধায়ক তাপস চট্টোপাধ্যায়, বিধান নগরে নয়া সিপি গৌরব শর্মা, নিউটাউন থানার ডিসিপি সহ অন্যান্য আধিকারিক ও বাহিনী। সকলের উপস্থিতিতে এদিন সুষ্ঠ ভাবে সম্পন্ন হয় এই স্বেচ্ছায় রক্ত দান শিবির। রক্তদান শিবিরে রক্ত দানে অংশ নেন পুলিশ সদস্য, প্রবীণ নাগরিক ও স্থানীয় বাসিন্দারা। রক্তদানে স্থানীয় বাসিন্দাদের মধ্যে বেশ উৎসাহ দেখা গিয়েছিল। এছাড়াও এদিনের এই স্বেচ্ছায় রক্ত দান শিবিরে উপস্থিত ছিলেন রাজারহাট নিউটাউনের বিধানসভার বিধায়ক তাপস চট্টোপাধ্যায়, বিধান নগরে নয়া সিপি গৌরব শর্মা, নিউটাউন থানার ডিসিপি সহ অন্যান্য আধিকারিক ও বাহিনী। সকলের উপস্থিতিতে এদিন সুষ্ঠ ভাবে সম্পন্ন হয় এই স্বেচ্ছায় রক্ত দান শিবির।

en.wikipedia.org