পুজোর প্রাক্কালে টাকির জিরো পয়েন্টে দেশ বিদেশি ভ্রমণপিপাসু মানুষের জন্য পর্যটকদের সহায়তা কেন্দ্র

পুজোর প্রাক্কালে টাকির জিরো পয়েন্টে দেশ বিদেশি ভ্রমণপিপাসু মানুষের জন্য পর্যটকদের সহায়তা কেন্দ্র

মহাপুজোর প্রাক্কালে টাকির জিরো পয়েন্টে দেশ বিদেশি ভ্রমণপিপাসু মানুষের জন্য পর্যটকদের সহায়তা কেন্দ্র। পর্যটকদের জন্য ভারত বাংলাদেশ সীমান্তে টাকির মুকুটের নয়া পালক খুব শীঘ্রই বনসৃজন হরিনলায় পাবে ভ্রমণ পিপাসু মানুষ।  উত্তর ২৪ পরগনার বসিরহাটে মহকুমার টাকি পৌরসভার ভারত ও বাংলাদেশ সীমান্তে পর্যটকদের কাছে সুখবর বসিরহাট পুলিশ জেলা বিধায়ক ও টাকি পৌরসভার উদ্যোগে ১৫ লক্ষ টাকা ব্যয় তৈরি হল ইছামতি নদীর পাড়ে পর্যটক সহায়তা কেন্দ্র।

আরও পড়ুনঃ নারায়ণপুর থানার আইসির উদ্যোগে এদিন সম্পন্ন হল উৎসর্গ ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

এই দ্বিতল ভ্রমনে থাকবে জেলা পুলিশের উচ্চপদ আধিকারিকরা সেখানে একটা হেল্পলাইন নম্বর যেখানে সম্পূর্ণ বিনামূল্যে ইনকাম ও আউটগোয়িং এর জন্য পর্যটকদের কোনো রকম পয়সা লাগবেনা। নাম্বার হলো,  ৯৮০০২৩২৩১১ এখানেই কল করলে পৌঁছে যাবে পুলিশের টিম সমস্ত নিরাপত্তা বিনামূল্যে পাবে সীমান্তে পুলিশ সহায়তা কেন্দ্র না থাকার ফলে রাজ্য ছাড়িয়ে ভিন্ন রাজ্যে এমনকি বিদেশি পর্যটকরা বিভিন্ন সময়ে টাকিতে ভ্রমণ করতে এসে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। কারণ এখানে কোন মোবাইল টাওয়ার পাওয়া যায় না সীমান্ত বলে যার জন্য তাদের এই উদ্যোগ পাশাপাশি দূর্গা পূজার সময় দেশ-বিদেশের বহু পর্যটকরা ইছামতির বুকে দুই বাংলার বিসর্জন দেখতে ভিড় জমান।

 

সেইসব পর্যটকরা বিভিন্ন সময় আইনি সহায়তা পেতে বিলম্ব হয় পাশাপাশি হয়রানির শিকার হতে হয় তার জন্য বসিরহাট পুলিশ জেলা ওর টাকি পৌরসভার উদ্যোগে তৈরি হলো পুলিশী পর্যটকদের জন্য পুলিশের সহায়তা কেন্দ্র এই দ্বিতল ভবনে উদ্বোধন করেন বসিরহাট পুলিশ জেলার পুলিশ সুপার ডক্টর যাবি তোমাকে অতিরিক্ত পুলিশ সুপার সৌতম ব্যানার্জি। হাসনাবাদ এসডিপিও দেবরাজ ঘোষ আইসি কৃষ্ণেন্দু ঘোষ বসিরহাট দক্ষিণের বিধায়ক চিকিৎসক সপ্তসী বন্দ্যোপাধ্যায় টাকি পৌরসভার চেয়ারম্যান সোমনাথ মুখোপাধ্যায় ভাইস চেয়ারম্যান ফারুক গাজী সহ তৃণমূল নেতৃত্ব এদিন টাকিতে বেড়াতে আসা পর্যটকদের হাতে পর্যটক সহায়তা কেন্দ্রের প্রচার রিপ্লে তুলে দিলেন পাশাপাশি ভ্রমণ পিপাসু জন্য সব রকম সহায়তা কেন্দ্র সুযোগ পাবে। দুর্গা পূজার প্রাক্কালে পর্যটক সহায়তা কেন্দ্র পেয়ে রীতিমতো খুশি পর্যটক থেকে শুরু করে টাকি সাধারণ নাগরিক। দুর্গা পূজার প্রাক্কালে পর্যটক সহায়তা কেন্দ্র পেয়ে রীতিমতো খুশি পর্যটক থেকে শুরু করে টাকি সাধারণ নাগরিক।

en.wikipedia.org