কী লাভ হল ?পাক বিদেশমন্ত্রীর ভারত সফর নিয়ে প্রশ্ন ইমরানের

কী লাভ হল ?পাক বিদেশমন্ত্রীর ভারত সফর নিয়ে প্রশ্ন ইমরানের, সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের সম্মেলনে যোগ দিতে ভারতে এসেছিলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। ভারত সফর সেরে পাকিস্তানে ফিরে গিয়েছিলেন বিলাওয়াল। তার পর তিনি গিয়েছেন ব্রিটেনে। রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দিতে ব্রিটেনে গিয়েছেন তিনি। কিন্তু এত খরচ করে এই সব বিদেশ সফর করে কী লাভ হচ্ছে পাকিস্তানের? সেই প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান। শনিবার লাহোরের একটি মিছিলে যোগ দিয়েছিলেন তিনি। সেই মিছিল থেকেই এই প্রশ্ন তুলেছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। সেই মিছিল থেকেই বর্তমান পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এবং বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারিকে তুলোধনা করেছেন তিনি। পাকিস্তানের সংবাদমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদনও প্রকাশিত হয়েছে।

 

 

 

 

কাশ্মীর ও সন্ত্রাসবাদের উপরে তিনি বলেছেন, “আমরা দৃঢ় বিশ্বাস করি সন্ত্রাসবাদের কোনও সীমারেখা হয় না। এবং যে কোনও মূল্যে তা বন্ধ হওয়া প্রয়োজন।” পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা কাশ্মীরে রয়েছেন বলেও অভিযোগ করেছেন ইমরান। এ বিষয়ে বিলাওয়ালের জবাবের সমালোচনা করেছেন তিনি।

 

 

আরও পড়ুন –  মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় বড় পদক্ষেপ পুলিশের, কালীঘাটের বেশ কিছু রাস্তায় জারি ১৪৪ ধারা

 

 

সন্ত্রাসবাদে মদত, নিজেদের দেশকে জঙ্গিদের আশ্রয়স্থল বানিয়ে গোটা বিশ্বের কাছেই কোণঠাসা পাকিস্তান। সেই সঙ্গে পাক অর্থনীতির অবস্থাও টালমাটাল। বিভিন্ন দেশের কাছে সাহায্যের আশায় হাত পাতছে হচ্ছে পাকিস্তানকে। এই বিষয়ের রেশ টেনে ইমরান খান লাহোরের মিছিল থেকে পাক বিদেশমন্ত্রীর উদ্দেশে বলেছেন, “গোটা বিশ্বে হেয় হচে হচ্ছে পাকিস্তানকে। বিলাওয়াল আপনি সারা বিশ্বে ঘুরছেন। প্রথমে আপনি বলুন বিভিন্ন বিদেশ সফরের জন্য আপনার কত খরচ হচ্ছে। এর থেকে দেশের কী লাভ হচ্ছে।” ভারত সফর থেকে পাকিস্তানের কী লাভ হচ্ছে সে প্রশ্নও করেছেন ইমরান খান। পাশাপাশি ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের কড়া প্রতিক্রিয়ার কড়া সমালোচনা করেছেন।