নাকা চেকিং এর সময় সরকারী অন ডিউটি লেখা গাড়ীতে অস্ত্র সহ দুই দুষ্কৃতী গ্রেপ্তার

নাকা চেকিং এর সময় সরকারী অন ডিউটি লেখা গাড়ীতে অস্ত্র সহ দুই দুষ্কৃতী গ্রেপ্তার। আগামী সোমবার ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস।তার আগে বিভিন্ন ধরনের নাশকতা রোধে জেলা পুলিশের উদ্যোগে শুরু হয়েছে নাকা চেকিং,কোথাও চলছে রুট মার্চ।এরিমধ্যে শনিবার রাত্রি ১. ৩০ মিনিট নাগাদ রানিগঞ্জ মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে বীরভূমের দুবরাজপুর ব্লকের বাঁধেরশোল মোড় সংলগ্ন বক্রেশ্বর ব্রিজের কাছে সদাইপুর থানা পুলিশের পক্ষ থেকে চলছিল নাকা চেকিং।

 

সেই সময় স্থানীয় থানার ওসি মহম্মদ মিকাইল মিয়া দেখেন সুইফট্‌ ডিজায়ার চারচাকা লাল রঙের গাড়ী, সেটার মধ্যে ইংরাজিতে অন ডিউটি,ওয়েস্ট বেঙ্গল লাগানো বোর্ড। গাড়িতে থাকা দুই ব্যাক্তির সাথে কথোপকথনে অসংগতি দেখা দেয়,তাতে পুলিশের সন্দেহ বাড়ে। সেই হিসেবে গাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে দুই রাউন্ড গুলি সহ একটি ওয়ান সার্টার পাইপ গান উদ্ধার এবং পা ২ দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়।

 

ধৃত ব্যক্তিদের নাম ও ঠিকানা জানা যায় যে,সেখ মিজান (২৩) বাড়ি সিউড়ীর কেন্দুয়া ফকিরপাড়া এবং সেখ রাজা (২৫) সিউড়ির হাড়াইপুর ডাঙ্গালপাড়ায় বাড়ি। পুলিশ সূত্রে জানা যায়, তাঁরা স্বাধীনতা দিবসের প্রাক্কালে নাকা চেকিংয়ের সময় বাঁধেরশোল গ্রামের বক্রেশ্বর ব্রিজের কাছে তল্লাশি করে অস্ত্র ও চার চাকা গাড়ি সহ তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁরা সিউড়ী থেকে দুবরাজপুরের দিকে যাচ্ছিল বলে খবর। আগে কোনো অসামাজিক কার্যকলাপের সাথে যুক্ত আছে কিনা তা খতিয়ে দেখছে সদাইপুর থানার পুলিশ।রবিবার সদাইপুর থানা পুলিশের পক্ষ থেকে ধৃতদের সিউড়ি আদালতে তোলা হলে বিচারক তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

 

উল্লেখ্য, আগামী সোমবার ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস।তার আগে বিভিন্ন ধরনের নাশকতা রোধে জেলা পুলিশের উদ্যোগে শুরু হয়েছে নাকা চেকিং,কোথাও চলছে রুট মার্চ।এরিমধ্যে শনিবার রাত্রি ১. ৩০ মিনিট নাগাদ রানিগঞ্জ মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে বীরভূমের দুবরাজপুর ব্লকের বাঁধেরশোল মোড় সংলগ্ন বক্রেশ্বর ব্রিজের কাছে সদাইপুর থানা পুলিশের পক্ষ থেকে চলছিল নাকা চেকিং। সেই সময় স্থানীয় থানার ওসি মহম্মদ মিকাইল মিয়া দেখেন সুইফট্‌ ডিজায়ার চারচাকা লাল রঙের গাড়ী, সেটার মধ্যে ইংরাজিতে অন ডিউটি,ওয়েস্ট বেঙ্গল লাগানো বোর্ড।