পুরুলিয়ায় ভোট বয়কটের ডাক গ্রামবাসীদের

পুরুলিয়ায় ভোট বয়কটের ডাক গ্রামবাসীদের। সদ্য প্রকাশিত আবাস যোজনার তালিকায় নাম রয়েছে তাদেরই যাদের বাড়ির অবস্থা ভালো। বঞ্চিত রয়েছে সেইসব দুঃস্থ মানুষজনেরাই।তাই এমনই অভিযোগ তুলে এবার আগামী পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কটের ডাক দিল পুরুলিয়া ২ নং ব্লকের ঘোঙ্ঘা গ্রামপঞ্চায়েতের অন্তর্গত শ্যামপুর গ্রামের আবাস যোজনায় বাড়ি পাওয়া থেকে বঞ্চিত গ্রামবাসীরা।

 

কেননা তারা অতীতে প্রশাসনের কাছে একাধিকবার আবেদন নিবেদন করেও লাভ হয়নি।প্রশাসনের আধিকারিক থেকে শুরু করে রাজনৈতিক দলের নেতাদের কাছে একের পর এক শুধুই মিলেছে প্রতিশ্রুতি।নতুন লিস্ট বের হলেও অবস্থার কোনো পরিবর্তন হয়নি।সেজন্য এই সিদ্ধান্ত।যদিও বা প্রসাশন বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন –  ইউক্রেনজুড়ে নতুন করে মুহুর্মুহু ক্ষেপণাস্ত্র হামলা শুরু করল রাশিয়া

প্রসঙ্গত,এই শ্যামপুর গ্রামে হাজারের বেশি ভোটার রয়েছে।বেশিরভাগ মানুষই চাষী এবং দিন আনা দিন খাওয়া পরিবারের।অনেকেই আবার গবাদি পশুর দুধ বিক্রি করে সংসার চালান।এদের মধ্যে বেশিরভাগ পরিবারের বাড়ির অবস্থা একেবারেই বেহাল। কারুর মাটির বাড়ির উপর টালির ছাউনী দেওয়া আবার কারুর বাড়ির মাথায় প্লাস্টিক দেওয়া।কারুর আবার বাড়ির অবস্থা একেবারেই ভগ্নপ্রায়।

 

অভিযোগ, দীর্ঘদিন ধরেই আবাস যোজনার বাড়ির জন্য বিভিন্ন জায়গায় আবেদন জানিয়েছেন তারা। অথচ সদ্য যে আবাস যোজনার বাড়ির তালিকা প্রকাশ হয়েছে তাতে দেখা গিয়েছে যোগ্য ব্যক্তিদের নাম নেই সেই তালিকায়।যাদের বাড়ির অবস্থা ভালো তাদেরই নাম রয়েছে তালিকায়। তাই সেই তালিকা প্রকাশ হতেই ক্ষোভে ফেটে পড়েছেন তারা। আবাস যোজনার তালিকা সংশোধন করে যোগ্য ব্যক্তিদের বাড়ি প্রদানের দাবি জানিয়েছেন গ্রামবাসীরা।আর দাবি পূরণ না হলে আগামী দিনে ভোট বয়কটের ডাক দিয়েছে তারা।

যদিও এই বিষয়ে পুরুলিয়া সদরের মহকুমা শাসক বিমলেন্দু দাস জানিয়েছেন, অভিযোগ পেয়েছেন,বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ভোট বয়কটের