বসরঘরের সম্পর্কের গোপন পরামর্শ কেমন

বসরঘরের সম্পর্কের গোপন পরামর্শ কেমন। মানুষের জীবনের একটি বয়সের সবচেয়ে আকর্ষনীয় সময়ের অতিআকর্ষনীয় সম্পর্ক নিয়ে সকলের আগ্রহ স্বাভাবিক। এই রাতের মাহাত্ম্যই আজীবনের আলাদা স্বাদ বহন করে যা চিরকালের স্মৃতিতে উজ্জ্বল৷ কবি নজরুল ইসলামের বিখ্যাত লেখা ‘থর থর কম্পন চোর প্রথম পরশ কুমারির’ অনন‍্যানুভুতি। স্বামী-স্ত্রীর প্রথম কাছে আসা ৷ নিজেদের চিনে নেওয়া ৷

 

ভালবাসা আর প্রেমের জোয়ারে ভেসে যাওয়া নির্জন কোনও দ্বীপে ৷ বিয়ের হাজারো ঝক্কি সামলে, সমস্ত রীতি-রেওয়াজের বোঝা কাঁধ থেকে নামিয়ে এই রাত শুধুই দু’জনের ৷ তবে “প্রথবিয়ের “প্রথম রাতে” মানেই একটা অন্য উত্তেজনা। তবে মাথায় রাখতে হবে এর মানে এই নয় যে আপনি যৌনবাহিত রোগ থেকে নিরাপদ। কন্ডোম এবং অন্যান্য সুরক্ষামূলক ব্যবস্থাগুলিতে মনোযোগ দিতে হবে এখনও।প্রথম রাতে প্রায়ই আশা করা হয় যে একজন মহিলার রক্তপাত হবে, এটি একটি ব্যাপকভাবে বিশ্বাস করা যৌন মিথ।

 

আসল বিষয়টি হল যে মহিলাদের হাইমেন ভেঙ্গে গেলে রক্তপাত হয়। এমনকি নাচ, খেলাধুলা ইত্যাদির মাধ্যমেও তা ভেঙ্গে যেতে পারে।মিলনের সময় আওয়াজ করা সম্পূর্ণ স্বাভাবিক। প্রথমবার হলে তা বিশ্রী লাগবে। প্রাপ্তবয়স্ক ছবিগুলিতে যা দেখেন তা অনুলিপি করবেন না কারণ এটি অবাস্তব।পর্ণগ্রাফির মতো করেন ঝকঝকে রাত ভেবে নেওয়াটা ভুল। আপনি আপনার মতো, নিজেকে অন্যের সঙ্গে তুলনা করাটা ঠিক নয়। এই প্রতিবেদনটি কোন বিজ্ঞানভিত্তিক লেখা নয়। তাই এটা কোন পরীক্ষীত সত‍্য বলে কেউ দাবী করছে নি। সাধারণ অভিজ্ঞতা নির্ভর।

আরও পড়ুন – কয়লা পাচার ও বেআইনিভাবে মজুতের অভিযোগে বীরভূমে গ্রেফতার ৬

উল্লেখ্য, মানুষের জীবনের একটি বয়সের সবচেয়ে আকর্ষনীয় সময়ের অতিআকর্ষনীয় সম্পর্ক নিয়ে সকলের আগ্রহ স্বাভাবিক। এই রাতের মাহাত্ম্যই আজীবনের আলাদা স্বাদ বহন করে যা চিরকালের স্মৃতিতে উজ্জ্বল৷ কবি নজরুল ইসলামের বিখ্যাত লেখা ‘থর থর কম্পন চোর প্রথম পরশ কুমারির’ অনন‍্যানুভুতি। স্বামী-স্ত্রীর প্রথম কাছে আসা ৷ নিজেদের চিনে নেওয়া ৷ ভালবাসা আর প্রেমের জোয়ারে ভেসে যাওয়া নির্জন কোনও দ্বীপে ৷

 

বিয়ের হাজারো ঝক্কি সামলে, সমস্ত রীতি-রেওয়াজের বোঝা কাঁধ থেকে নামিয়ে এই রাত শুধুই দু’জনের ৷ তবে “প্রথবিয়ের “প্রথম রাতে” মানেই একটা অন্য উত্তেজনা। তবে মাথায় রাখতে হবে এর মানে এই নয় যে আপনি যৌনবাহিত রোগ থেকে নিরাপদ। কন্ডোম এবং অন্যান্য সুরক্ষামূলক ব্যবস্থাগুলিতে মনোযোগ দিতে হবে এখনও।প্রথম রাতে প্রায়ই আশা করা হয় যে একজন মহিলার রক্তপাত হবে, এটি একটি ব্যাপকভাবে বিশ্বাস করা যৌন মিথ। আসল বিষয়টি হল যে মহিলাদের হাইমেন ভেঙ্গে গেলে রক্তপাত হয়।

 

এমনকি নাচ, খেলাধুলা ইত্যাদির মাধ্যমেও তা ভেঙ্গে যেতে পারে।মিলনের সময় আওয়াজ করা সম্পূর্ণ স্বাভাবিক। প্রথমবার হলে তা বিশ্রী লাগবে। প্রাপ্তবয়স্ক ছবিগুলিতে যা দেখেন তা অনুলিপি করবেন না কারণ এটি অবাস্তব।পর্ণগ্রাফির মতো করেন ঝকঝকে রাত ভেবে নেওয়াটা ভুল। আপনি আপনার মতো, নিজেকে অন্যের সঙ্গে তুলনা করাটা ঠিক নয়। এই প্রতিবেদনটি কোন বিজ্ঞানভিত্তিক লেখা নয়। তাই এটা কোন পরীক্ষীত সত‍্য বলে কেউ দাবী করছে নি। সাধারণ অভিজ্ঞতা নির্ভর।