নাবালিকা খুনের প্রতিবাদে ফুঁসছে উত্তরবঙ্গ, শিলিগুড়িতে বড় মিছিল বিজেপির,

নাবালিকা খুনের প্রতিবাদে ফুঁসছে উত্তরবঙ্গ, শিলিগুড়িতে বড় মিছিল বিজেপির, নাবালিকা খুনের প্রতিবাদে বিজেপির বিক্ষোভে উত্তাল শিলিগুড়ি। মাটিগাড়াকাণ্ডে বিচারের দাবিতে এদিন সকালে শহরে মিছিল করে পদ্ম শিবির। চলে অবরোধ। বিপাকে পাহাড়ে আগত পর্যটকেরা। প্রসঙ্গত, গত সোমবার শিলিগুড়ির (Siliguri) মাটিগাড়া এলাকায় এক নাবালিকা ছাত্রীকে খুনের (Murder) অভিযোগ ওঠে। সোমবার বিকেল ৪টে নাগাদ মাটিগাড়া থানা এলাকায় জঙ্গলে ঘেরা পরিত্যক্ত একটি ঘর থেকে উদ্ধার হয় ওই ছাত্রীর দেহ। স্থানীয় বাসিন্দাদের সন্দেহ, ধর্ষণে বাধা দেওয়ার কারণেই খুন করা হয়েছে ওই কিশোরীকে। ঘটনার কয়েক ঘণ্টার মধ্য়েই এক যুবককে গ্রেফতার করে পুলিশ। ঘটনার সময় অভিযুক্ত যুবক মদ্যপ অবস্থায় ছিল বলেও জানা গিয়েছে। এমনকী পুলিশ যখন তাঁকে গ্রেফতার করে, তখনও ওই যুবকের নেশার ঘোর পুরোপুরি কাটেনি। এ ঘটনার পর থেকেই ফুঁসছে উত্তরবঙ্গ। দার্জিলিংয়ে ডাকা হয়েছে বনধ। দোষীর কড়া শাস্তির দাবিও উঠেছে। এর মধ্যে শিলিগুড়িতে প্রতিবাদ মিছিলের ডাক দেয় বিজেপি। তাতেই অবরুদ্ধ শিলিগুড়ির ভেনাস মোড় হাসমি চক।

 

 

 

 

 

 

 

এদিকে এদিনই ১২ ঘণ্টার দার্জিলিং বনধের ডাক দিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা। আগেই এ কথা জানিয়ে দিয়েছিলেন মোর্চা নেতা দীপেন গুরুং। বনধের কারণে এদিন সকাল থেকেই শুনশান পাহাড়। খোলেনি দোকানপাট। স্তব্ধ যান চলচল। এরইমধ্যে শিলিগুড়িতে বিজেপির প্রতিবাদ মিছিল নিয়ে জোর চর্চা পাহাড়ের রাজনৈতিক মহলে। এদিকে এ ঘটনার প্রতিবাদে দু’দিন আগেই আবার শিলিগুড়িতে বিশ্ব হিন্দু পরিষদ। বনধের ভালই প্রভাব পড়েছিল শহরতলিতে। তারপরই শনিবার বনধের ডাক দেয় মোর্চা।

 

 

 

 

 

আরও পড়ুন – দার্জিলিংয়ে ধসে মৃত ১, কতদিন চলবে বৃষ্টি , কি জানাল হাওয়া অফিস…

 

 

 

 

 

কয়েকশো কর্মী সমর্থক নিয়ে দীর্ঘক্ষণ ভেনাস মোড় অবরোধ করে বিজেপি। বেশ কিছুক্ষণের জন্য বেশ কিছুক্ষণ যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। বিক্ষোভকারীদের দাবি, দৃষ্টান্তমূল শাস্তি দিতে হবে দোষীকে। এদিনের প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখতে দেখা যায় বিজেপি সাংসদ রাজু বিস্তাকে। রয়েছেন শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষেরাও।