ভাইয়ের মঙ্গল কামনায় রাখি বাঁধুন রাশি অনুসারে, জেনে নিন

ভাইয়ের মঙ্গল কামনায় রাখি বাঁধুন রাশি অনুসারে, জেনে নিন , শাস্ত্র অনুসারে, বোনেরা যদি রাশি অনুসারে তাদের ভাই বা দাদাদের রাখি বাঁধেন তাহলে সেই পবিত্র সম্পর্ক আরও মজবুত হয়। আয়ু দীর্ঘ হয় ভাইদের। ভাই ও বোনদের সম্পর্কের একটি পবিত্র দিন হল এই রাখি উত্‍সব। সুন্দর সুন্দর রাখি বা রাখির সুতো বেঁধে ভাইদের হাতে বেঁধে দেন বোন বা দিদিরা। ভালোবাসার বন্ধন। এই বন্ধনেই আবদ্ধ হয় ভাই-বোনের পবিত্র সম্পর্ক। শাস্ত্র অনুসারে, বোনেরা যদি রাশি অনুসারে তাদের ভাই বা দাদাদের রাখি বাঁধেন তাহলে সেই পবিত্র সম্পর্ক আরও মজবুত হয়। আয়ু দীর্ঘ হয় ভাইদের।

 

 

 

 

 

 

 

মেষ ও বৃশ্চিক রাশি

যদি আপনার ভাইয়ের রাশি মেষ বা বৃশ্চিক হয়, তাহলে আপনি আপনার ভাইকে লাল বা কেশর রঙের রাখি বাঁধতে পারেন। এতে আপনার সম্পর্কের মধ্যে ভালোবাসা বজায় থাকবে ও সম্পর্ক আগের থেকে আরও উন্নত হবে। এর পাশাপাশি এদিনে কেশর দিয়ে ভাইকে তিলক লাগালে শুভ হবে।

 

 

 

 

 

 

 

বৃষ ও তুলা রাশি

বৃষ ও তুলা রাশির ভাই-বোনদের রক্ষা বন্ধনের দিন গোলাপি রঙের পুঁতি দিয়ে রাখি বাঁধতে পারেন। এই রাশির ভাইদের জন্য এই রঙ সবচেয়ে শুভ বলে মনে করা হয়। গোলাপী রঙকে ভালবাসা ও সম্প্রীতির রঙ বলে মনে করা হয়। এছাড়াও সাদা মুক্তা সম্পর্কের টানাপোড়েন দূর করে ভালোবাসা বাড়ায়।

 

 

 

 

 

কর্কট রাশি

বোনেরা যদি ক্যানসারে আক্রান্ত ছেলেদের অ্যাকোয়া রঙের রাখি বা সাদা ও রুপোলী রঙের পুঁতি বেঁধে দেন। তাহলে ভাই-বোনের সম্পর্ক সমৃদ্ধ হবে। চন্দ্রকে এই রাশির অধিপতি বলা হয়। চন্দ্রকে শুভ করার জন্য সাদা ও রুপোকে সবচেয়ে সৌভাগ্যবান রঙ বলে মনে করা হয়। এই রাশির জাতক-জাতিকাদের মুক্তো দেওয়া রাখি বাঁধাও খুব শুভ হবে।

 

 

 

 

 

মিথুন ও কন্যা রাশি

সবুজ রঙের রাখি মিথুন ও কন্যা রাশির ভাইদের জন্য সবচেয়ে শুভ বলে বিবেচিত হবে। এই রাশির অধিপতি হল বুধ আর বুধের প্রিয় রঙ হল সবুজ। এই রঙের রাখি বাঁধলে কুণ্ডলীতে বুধের অবস্থানের উন্নতি হয়, ভাই কর্মজীবনে সাফল্য পায়। মিথুন ও কন্যা রাশির জাতক-জাতিকারা অবশ্যই রক্ষা বন্ধনের দিন গরুকে পালং শাক বা কিছু সবুজ চারণ খাওয়াবেন।

 

 

 

 

সিংহ রাশি

সিংহ রাশির ভাইদের উচিত বোনদের হলুদ ও কমলা রাখি বেঁধে দেওয়া। সূর্য এই রাশির অধিপতি। হলুদ ও কমলা রঙ সূর্যের প্রতীক হিসেবে কাজ করে। এই রাশির ভাইদের হলুদ ও কমলা রঙের রাখি বাঁধলে তাদের জীবনে সুখ, সমৃদ্ধি ও সুখ বৃদ্ধি পায়।

 

 

 

 

মকর ও কুম্ভ রাশি

এই রাশির জাতক বোনদের নীল ও সবুজ রাখি বাঁধতে হবে। এই রাখি তাদের জন্যও শুভ হবে, যার উপরে স্বস্তিকের প্রতীক থাকলে আরও ফল পাওয়া যায়। ময়ূরের পালক রাখি ভাইয়ের জন্যও সেরা হবে।

 

 

 

 

আরও পড়ুন – হরমোনজনিত সমস্যা? জেনে নিন এই সমস্যা থেকে মুক্তি পেতে কী-কী খাবেন…

 

 

 

 

ধনু ও মীন রাশি

ধনু এবং মীন রাশির ভাইরা যদি বোনদের হলুদ, কেশর রঙের রাখি বেঁধে দেয়, তবে তাতে সম্পর্কের বন্ধনকে আরও মজবুত করবে। এই রাশিগুলির অধিপতি হলেন বৃহস্পতি। বৃহস্পতিকেও ভগবান বিষ্ণুর সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। তাই এই রাশির ভাইদের ময়ূরের পালক দিয়ে রাখি বাঁধতে হবে। এছাড়া এই রাশির ভাইদের ভগবান কৃষ্ণের মূর্তির সঙ্গে খোদাই করা রাখি বেঁধে রাখা খুব ভালো।