পুজোর আগেই সিঙ্গুরের জন্য বড় খবর, ফের খুলছে ট্রমা কেয়ার সেন্টার

পুজোর আগেই সিঙ্গুরের জন্য বড় খবর, ফের খুলছে ট্রমা কেয়ার সেন্টার , মহালয়ার দিন নতুন আঙ্গিকে সেজে উঠতে চলেছে সিঙ্গুর ট্রমা কেয়ার সেন্টার ( Trauma Care Centre) । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) চিন্তা ভাবনায় গ্রিন প্রজেক্ট সিঙ্গুর ট্রমা কেয়ার সেন্টার ( Trauma Care Centre) তৈরি হয়েছিল ২০১৯ সালে। দুর্ঘটনায় আহত ব্যক্তিদের দ্রুত চিকিৎসার জন্য রাজ্যে শিলিগুড়ির পর সিঙ্গুরে (Singur) ট্রমা কেয়ার সেন্টার ( Trauma Care Centre) হাসপাতাল তৈরি করা হয়েছিল। এরপর কোভিডের (Covid)  সময়ে জেলায় ‘সেফ হাউস’  (Safe House) তৈরি করে আপদকালীন কোভিড (Covid) রোগীর চিকিৎসা শুরু হয়। তার ফলে ট্রমা কেয়ার সেন্টার ( Trauma Care Centre) হাসপাতালে দুর্ঘটনাজনিত চিকিৎসার কাজ বন্ধ থাকে। এরপর নতুন আঙ্গিকে সিঙ্গুর (Singur) ট্রমা কেয়ার ইউনিট  ( Trauma Care Unit)চালু করার জন্য বুধবার বিকালে রাজ্যের মুখ্য স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম পরিদর্শনে যান।

 

 

 

 

 

 

 

সিঙ্গুরের (Singur) ট্রমা কেয়ার ইউনিটকে ( Trauma Care Unit) পুরোদমে চালু করতে একগুচ্ছ প্রকল্পকে বাস্তবায়িত করার জন্য বৈঠক করেন আধিকারিকরা। অবিলম্বে নতুন চিকিৎসক, নার্স, অনান্য বিভাগে কর্মী নিয়োগ করা হবে। পাশাপাশি চিকিৎসা পরিষেবার জন্য অত্যাধুনিক পরিকাঠামো গড়ে তোলার জন্য বিভিন্ন আধুনিক যন্ত্রপাতি আমদানি করা হবে।

 

 

আরও পড়ুন –  “আপনিও তো দেখছি অনেক রোগা হয়ে গিয়েছেন।” বিচারকের প্রশ্নে কি জবাব দিলেন…

 

 

আরও পড়ুন –  ‘জেলর’ জ্বর পৌঁছল জাপানেও! চেন্নাইয়ে রজনীকান্তের ছবি দেখতে হাজির জাপানি দম্পতি, দেখুন…

 

 

উপস্থিত ছিলেন সিঙ্গুরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না, জেলাশাসক পি দীপপ্রিয়, রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী, জেলা স্বাস্থ্য আধিকারিক রমা ভূঁইয়া সহ কলকাতা পিজি হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিটের চিকিৎসকগণ।

 

 

 

 

আরও পড়ুন –  ৪ দিনের মধ্যেই যাদবপুরের জেলা সভাপতি বদল, লোকসভার আগে আঁটঘাট বেঁধে ময়দানে…

 

 

(সব খবর , ঠিক খবর , প্রত্যেক মুহূর্তে ফলো করুন Facebook পেজ এবং Youtube )