নির্বাচন কমিশনের নির্দেশ পাওয়ায় পরেই দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক মহলে তৎপরতা শুরু

নির্বাচন কমিশনের নির্দেশ পাওয়ায় পরেই দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক মহলে তৎপরতা শুরু। আগামী সপ্তাহ থেকেই দক্ষিণ দিনাজপুর জেলার প্রতিটি বুথে শুরু হবে ও.বি.সি সমীক্ষা, জানালেন দক্ষিণ দিনাজপুর জেলার জেলা শাসক বিজিন কৃষ্ণা। উল্লেখ যে দক্ষিণ দিনাজপুর জেলায় ৬৪টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। রয়েছে ৮টি পঞ্চায়েত সমিতি ও ১৮ আসন বিশিষ্ট ১ টি জেলা পরিষদ। সূত্র মারফৎ খবর গত ২৫শে জুলাই রাজ্যের বিভিন্ন জেলা শাসকদের পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

 

রাজনৈতিক মহলের একংশের অনুমান আগামী বছরের শুরুর দিকেই রাজ্যে অনুষ্ঠিত হতে পারে পঞ্চায়েত নির্বাচন। নির্বাচন কমিশনের তরফ থেকে নির্দেশ পাওয়ার পর তৎপরতা বেড়েছে দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক মহলে৷ ও.বি.সি সমীক্ষার জন্য জেলায় সমীক্ষক সুপারভাইজার এবং সহকারী সুপারভাইজারদের নিয়োগ এবং সমীক্ষার কাজের জন্য প্রশিক্ষণ প্রদানের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। সমীক্ষার জন্য বর্তমানে জেলা জুড়ে সমীক্ষক দলগুলিকে কাজে নামানোর প্রস্তুতি চলছে বলে খবর। যার পরে পুনঃবিন্যাস তালিকা তৈরী করে নির্বাচন কমিশনে পাঠানো হবে বলে জানা গেছে।

আরও পড়ুন – তৃণমূল নেতার ছেলেকে গাছে বেঁধে মারধর চাকরি প্রার্থীদের

জেলা শাসক বিজিন কৃষ্ণা জানিয়েছেন নির্বাচন কমিশনের তরফ থেকে বিস্তারিত কোন নির্দেশ দেওয়া হয়নি তবে প্রস্তুতি শুরু করতে বলা হয়েছে। তিনি বলেন প্রথম ধাপ হিসাবে এখন ও.বি.সি সার্ভে করছি, পোলিং স্টেশন ভিত্তিক কতজন ভোটার রয়েছে। তিনি এও বলেন পুনঃবিন্যাস হবে কিনা সেটা এখন বলতে পারছি না, ও.বি.সি সমীক্ষা হওয়ার পরেই ঠিক করতে পারব পুনঃবিন্যাস হবে কিনা৷