বড় দিন উপলক্ষ্যে উপচে পড়া ভিড় বাঁকুড়ার জয়পুর পর্যটন কেন্দ্রে

বড় দিন উপলক্ষ্যে উপচে পড়া ভিড় বাঁকুড়ার জয়পুর পর্যটন কেন্দ্রে। হাজার হাজার পর্যটক চরুই ভাতিতে মেতেছে এই বৎছর। জয়পুর ব্লকের বনফুল রিসোর্ট সমুদ্র বাঁধ ও বনফুল সংলগ্ন ফুটবল মাঠ ও জয়পুর জঙ্গল জুড়ে চলছে পিকনিক। অনেক দিন পর জয়পুর সুন্দরী সেজে উঠেছে নিজের রূপে। গত বছর লকসাউন এর জন্যে কোথাও জেনো হারিয়ে যেতে বসেছিলো পর্যটন কেন্দ্র।

 

এই বতছর আবারো পুরানো ছন্দে ফিরে আসায় খুশীর হাওয়া এলাকার মানুষের। বহুমানুস এই পর্যটক দের উপর নির্ভশীল, হাসিফুটেছে তাদের মনে। শুধু তাই নয় ছোটো বড় সরকারী বেসরকারী রিসিট রয়েছে। বহুমানুস দেশ বিদেশ থেকে এই রিসোটে এসে রাত্রি যাপন করছেন তারাও খুশী। তাদেরও এই বৎছর ব্যাবসা ভালোই চলছে বলেই জানান রিসটের নালিক সহ রীসটের সাথে যুক্ত মানুষ জন। গত বছর করোনার জন্যে রাজ্য সরকার লকডাউনের ঘোষণার জন্য সমস্ত ব্যাবসায় ভরাডুবি হয়, সংসার চালাতে হিমশিম খেতে হয়েছে ব্যাবসায়ীদের। বিশেষ করে পর্যটকের সাথে যুক্ত বেবসা একে বারে মুখ থুপরে পড়েছিল।

আরও পড়ুন – বড়দিনের উৎসবে মেতে উঠবে গাজোলের আলমপুর

সাথে ভ্রমণ প্রেমী মানুষ তারও মুখভার করে বাড়িতেই থাকতে হয়েছিলো করোনার জন্যে।আবারো নতুন ছন্দে পর্যটকেরা ভ্রমনে বেরিয়ে ছেন, কিন্তু কতো দিন পর্যটন এলাকায় বেড়াতে পারবেন এক্ষণ সেটাই দেখার। কারণ আবারো নতুন করে করোনা আসতে চলেছে। মনেহয় করোনা বিদায় নিতে গিয়েও বিদাই নিতে পারলো না, করোনা এত টাই আমাদেরকে ভালো বেসে ফেলেছে, আমাদেরকে ছেড়ে জেতে চায়ছে না। তবে যাই হোক এক নজরে দেখে নেয়া যাক জয়পুরের পর্যটন কেন্দ্রর জায়গাগুলি। কেমন রয়েছে ভিড় কীবলছেন পর্যটকেরা চলুন দেখাবো আপনাদের । বড় দিন উপলক্ষ্যে