রাজ্যের বর্তমান পরিস্থিতি বিভিন্ন গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করছে কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি দল

রাজ্যের বর্তমান পরিস্থিতি বিভিন্ন গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করছে কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি দল । যার মাঝে বুধবার অনেক রাত পর্যন্ত গ্রাম পঞ্চায়েত অফিস চলছিল কাজকর্ম ।এই নিয়ে গ্রাম বাসীদের সন্দেহ হওয়ায় গ্রাম পঞ্চায়েত অফিসের ভিতরে কর্মীদের তালা মেরে বিক্ষোভ শামিল হন স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে বিজেপি কর্মী সমর্থকরা। ঘটনাটি ঘটেছে কোচবিহার 2 নম্বর ব্লকের আমবাড়ি গ্রাম পঞ্চায়েত অফিসে ।

 

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ গ্রাম পঞ্চায়েত যেভাবে দুর্নীতি হয়েছে তাই বিভিন্ন নথিপত্র ও কাগজপত্র গুলো রাতের বেলা কাজ করে এদিক ওদিক করে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে । সারাদিন থাকতে কেন এত রাতে পঞ্চায়েত অফিসে কাজ হবে ? তাই এলাকার মানুষ এদিন অফিসে কর্মীদের তালা মেরে বিক্ষোভ দেখান। পঞ্চায়েত অফিসের অধিকারী কাছে তারা কারণ জানতে চান কেন এত রাতে প্রযন্ত কাজ হচ্ছে । এই বিষয়ে গ্রাম পঞ্চায়েত অধিকারী তাদের কোন রকম সঠিক উত্তর না দেওয়ার কারনে তারা বিক্ষোভ দেখান ।

আরও পড়ুন –  রাখি বন্ধনে কেমন কাটবে দিন, জানতে দেখুন আজকের রাশিফল

খবর পেয়ে ছুটে আসে পুন্ডিবাড়ী থানার পুলিশ।স্থানীয়দের বুঝিয়ে পরে পুলিশ কোন ভাবে অফিসের তালা খুলে পঞ্চায়েত অফিসের কর্মীদের সেখান থেকে বের করে বাড়ির উদেশ্য়ে পাঠিয়ে দেয়। পরে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করে ।
তবে এই বিষয় নিয়ে গ্রাম পঞ্চায়েত অফিসের নির্মাণ সহায়ক মলিকা বসু বলেন, রাজ্য জুড়ে ২০১১ ও ১২সালে কাজের ক্ষতিয়ে দেখা হচ্ছে । আমার এক বছরের বেশি হয়েছে এখানে আসা তাই সব কাগজগুলো গুঝিয়ে রাখতে হচ্ছে ।আজ হটাত করে লোকজন এসে এই পরিস্থিতি তৈরি করে ।

 

তবে কেন এত রাত পর্যন্ত কাজ হবে গ্রাম পঞ্চায়েত অফিসে তা নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠছে ।তার কারনে যখন রাজ্যে কেন্দ্রের বিশেষ প্রতিনিধি দল তাদের কাজের বিষয়ে ক্ষ্তিয়ে দেখতে রাজ্যে এসেছে ।তখন কি এমন কাজ গ্রাম পঞ্চায়েত অফিসে করা হচ্ছে । যদিও এখন কোচবিহার কেন্দ্রীয় প্রতিনিধি দল এসে পৌঁছায়নি । রাজ্যের বর্তমান পরিস্থিতি