শুক্রবার সকালে এক আদিবাসী মহিলার মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ালো অন্ডালে

পশ্চিম বর্ধমান:- শুক্রবার সকালে এক আদিবাসী মহিলার মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ালো এলাকায়। ঘটনাটি অন্ডালের পড়াশকোল ইস্ট কলিয়ারির টিপলারের কাছের । মৃত আদিবাসী মহিলার নাম সুনমনি মেঝেন ।স্থানীয় সূত্রে জানা যায় মৃত সুনমনি পড়াশকোল এলাকার মাঝি পাড়ার বাসিন্দা।

মাঝি পাড়ার তৃণমূলের বুথ সভাপতি সুরেশ সোরেন ঘটনাস্থলে পৌঁছে জানান কিভাবে মৃত্যু হয়েছে সুনমনির সেটা তদন্ত সাপেক্ষ তবে ,তিনি জানান প্রাথমিক ভাবে ঘটনাস্থলে কয়লার গাড়ির চাকার দাগ থাকায় মনে করা হচ্ছে কোনো কয়লার গাড়িতে তাকে ধাক্কা মেরে চলে যায় আর সে কারণেই মৃত্যু । তাই মৃতের পরিবারের ক্ষতিপূরণের দাবিতে কলিয়ারির উৎপাদন বন্ধ করে বিক্ষোভ দেখায় এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা।
ঘটনাস্থলে পৌঁছান বহুল পঞ্চায়েত প্রধান বিরবাহাদুর সিং । তিনি বলেন সুনমুনি মেঝেন একটা ছোট দোকান চালাতো লকডাউনে সেটা বাঁধ হয়ে যাওয়ায় চরম আর্থিক সংকটে ছিল। কোনো ক্রমে দিন মজুরি করে পেট চালাতো । তাই ইসিএল এর কোনো কয়লার গাড়ির ধাক্কায় সুনমুনি মারা গেছে এমনটাই প্রাথমিক ভাবে মনে করে ইসিএলের কাছে ক্ষতিপূরণ দাবি করা হয় যাতে মৃতের পরিবারে একটু হলেও খাওয়া পরার অভাব মিটে যায়। প্রধান জানান,ইসিএল এর তরফে মৃতের পরিবারকে দুই লক্ষ টাকা খোতিপূর্ণ দিতে রাজি হল বিক্ষোভ উঠে যায়।
ঘটনাস্থলে আসে অন্ডাল থানার পুলিশ। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠায়।